করোনাভাইরাসের হানা থেকে রেহায় পায়নি রাশিয়া-বৃটেন

0
77

জানুয়ারি ৩১, ২০২০ । আন্তর্জাতিক ডেস্ক


বৃটেনের পর আজ শুক্রবার রাশিয়ায় প্রথমবারের মতো চীনের করোনাভাইরাসে আক্রান্ত দুজন রোগী শনাক্ত করা হয়েছে। দেশটির সহকারী প্রধানমন্ত্রী টাতিয়ানা গোলিকোভা এই তথ্য নিশ্চিত করেছেন। গতকাল বৃহস্পতিবার চীন সংলগ্ন রাশিয়ার একেবারে উত্তরের সীমান্ত বন্ধ করে দেওয়ার পর দেশটির জন্য এই আশঙ্কার খবর আসল।

রুশ সম্প্রচারমাধ্যম আরটির প্রতিবেদনে অনুযায়ী সহকারী প্রধানমন্ত্রী গোলিকোভা সাংবাদিকদের বলেন, যে দুজন রোগী করোনাভাইরাসে আক্রান্ত বলে নিশ্চিত হওয়া গেছে, তারা উভয়ই চীনা নাগরিক। একজন উত্তরাঞ্চলীয় জাবাইকালাস্কি ও অপরজন পশ্চিম সাইবেরিয়ার তিউমেন অঞ্চলের। দুই স্থানের দূরত্ব আনুমানিক চার হাজার কিমি।

রুশ কর্মকর্তারা বলেছেন, করোভাইরাসে আক্রান্ত ওই দুই ব্যক্তিকে ব্যাপক সতর্কতার সঙ্গে পর্যবেক্ষণে রাখা হয়েছে। তাদের এমন স্থানে রাখা হয়েছে যাতে অন্য কোনো মানুষ তাদের সংস্পর্শে আসতে না পারে। বিশেষজ্ঞ চিকিৎসকরা নিবিড় পর্যবেক্ষণের মাধ্যমে তাদের সেবা দিচ্ছেন।

সহকারী প্রধানমন্ত্রী টাতিয়ানা গোলিকোভা বলেন, সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে তিন শতাধিক রাশিয়ান নাগরিককে দেশে ফিরিয়ে নিয়ে গেছে। এছাড়া চীনের হাইনান প্রদেশ থেকে আরও ২ হাজার ৬০০ রুশ পর্যটককে ফেরানোর কাজ চলছে।



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে