ডোনাল্ড ট্রাম্প স্বৈরশাসক: কংগ্রেসম্যান

0
28

জানুয়ারি ২৬, ২০২০ | আন্তর্জাতিক ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে স্বৈরশাসক বলে মন্তব্য করেছেন ঝানু কংগ্রেসম্যান এবং মার্কিন প্রতিনিধি পরিষদের বিচার বিভাগ সংক্রান্ত কমিটির চেয়ারম্যান জেরোল্ড নাডলার।

মার্কিন সিনেটে ডোনাল্ড ট্রাম্পের ইমপিচমেন্টের জন্য যে বিচার চলছে সেখানে বক্তব্য রাখতে গিয়ে তিনি এ মন্তব্য করেন। নাডলার বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প সর্বময় ক্ষমতার অধিকারী হয়ে উঠতে চান। কংগ্রেসের প্রতিও তার কোনো সম্মান নেই। তিনি মার্কিন প্রতিনিধি পরিষদের কোনো সদস্যকেও সম্মান দেখান না। অথচ প্রতিনিধি পরিষদের মাধ্যমে জনগণের ইচ্ছার প্রতিফলন ঘটে।

নাডলার বলেন, “প্রেসিডেন্ট ট্রাম্প চান সবকিছুই তার ইচ্ছামাফিক হবে। তিনি প্রকৃতপক্ষে একজন স্বৈরশাসক। তাকে কোনভাবেই ক্ষমতায় রাখা উচিত হবে না, তাকে অবশ্যই ক্ষমতা থেকে সরাতে হবে।”

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে এ মুহূর্তে ক্ষমতার অপব্যবহার এবং বিশ্বাস ভঙ্গের অভিযোগে ইমপিচমেন্টের বিচার চলছে। এরইমধ্যে মার্কিন প্রতিনিধি পরিষদে ট্রাম্পকে ইমপিচ করার প্রস্তাব পাস হয়েছে। এখন সিনেটে এ সংক্রান্ত প্রস্তাব পাস হলে তাকে ক্ষমতা থেকে সরে যেতে হবে। তবে যেহেতু সিনেটে ক্ষমতাসীন রিপাবলিকান দলের সংখ্যাগরিষ্ঠতা রয়েছে সে কারণে ধারণা করা হচ্ছে চূড়ান্তভাবে ট্রাম্প ক্ষমতাচ্যুত হবেন না।



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে