লখনউতে বিক্ষোভকারীদের খাবার-কম্বল কেড়ে নিয়ে গেল পুলিশ!

0
33

জানুয়ারি ১৯, ২০২০ আন্তর্জাতিক ডেস্ক


ভারতের নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে উত্তর প্রদেশের লখনউতে অবস্থানরত বিক্ষোভকারীদের খাবার ও কম্বল কেড়ে নিয়ে গেছে পুলিশ। এমনকি রাতে খোলা আকাশের নিচে বসে থাকার জন্য যে প্লাস্টিক শিট আনা হয়েছিল, সে সবও পুলিশ নিয়ে চলে গেছে বলে অভিযোগ।

শনিবার (১৮ জানুয়ারি) লখনউ শহরের এই ঘটনায় রীতিমতো হতভম্ব শীতার্ত প্রতিবাদীরা।

গত শুক্রবার প্রায় ৫০ জন নারী লখনউ শহরের ঘণ্টাঘরের সিঁড়ির কাছে আন্দোলন শুরু করেন। শনিবার ওই প্রতিবাদে আরো নারী ও শিশু যোগ দেন। এর পরেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, প্রতিবাদীদের কাছে এসে কম্বল কেড়ে নিয়ে চলে যাচ্ছে পুলিশ। নিয়ে নিচ্ছে খাবারও।

এদিকে পুলিশের বিরুদ্ধে আনা এ অভিযোগ অস্বীকার করেছে উত্তরপ্রদেশ সরকার। রবিবার লখনউ পুলিশের পক্ষ থেকে গুজব না ছড়ানোর জন্য আবেদনও জানানো হয়। কিন্তু ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গেছে, আন্দোলনকারী নারীর পুলিশকে প্রশ্ন করছেন, কেন তাদের কম্বল তুলে নিয়ে যাচ্ছে পুলিশ? প্রতিবাদী নারী ও শিশুদের জন্য খাবার ও কম্বল নিয়ে আসা এক শিখ ব্যক্তি বলেন, আমরা সাধারণ মানবিকতা থেকে এখানে এসেছি। কিন্তু কিছু পুলিশ এই আন্দোলন থামাবোর জন্য ঘৃণ্য উপায় নিয়েছেন।

লখনউয়ের অভিযুক্ত পুলিশ বিবৃতি দিয়ে জানিয়েছে, ঘণ্টাঘরের কাছে ওই প্রতিবাদীরা কোনো অনুমতি ছাড়াই তাঁবু করার চেষ্টা করছিলেন। অনেকেই সেখানে কম্বল বিতরণ করছিলেন। ফলে বহু মানুষ এসে ভিড় করছিলেন, যারা আন্দোলনকারী নন। তারা কেবল কম্বল নিতে এসেছিলেন। সেই কারণেই ভিড় সরাতে হস্তক্ষেপ করে পুলিশ।

সূত্র: ইন্ডিয়া টুডে



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে