করোনায় দেশে ১১ জন সুস্থ, নতুন আক্রান্ত ৫ মৃত্যু ৫ আক্রান্ত ৪৪

0
20


করোনায় দেশে ১১ জন সুস্থ, নতুন আক্রান্ত  ৫ মৃত্যু  ৫ আক্রান্ত ৪৪

নিউজ টাঙ্গাইল ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পরে বাংলাদেশে সুস্থ হয়ে উঠেছে ১১ জন। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হয়েছে ৫ জন। এ যাবত সবমিলিয়ে সুস্থ হয়েছেন ১১ জন। আর মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৪-এ।

বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন লাইভ ব্রিফিংয়ে এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আরও ১২৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সবমিলিয়ে ৯২০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন করে যাদের নমুনা পরীক্ষা করা হয়েছে, তাদের মধ্যে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন পাঁচজন। ফলে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৪-এ। নতুন আক্রান্তদের একজন বিদেশ থেকে এসেছেন, তিনজন আগে আক্রান্ত রোগীর সংস্পর্শে থেকে সংক্রমিত হয়েছেন, অন্যজনের তথ্য সংগ্রহের চেষ্টা চলছে। নতুন আক্রান্তের সবাই পুরুষ। এর মধ্যে ৩০-৪০ বছর বয়সী দুজন, ৪১-৫০ বছর বয়সী দুজন এবং ষাটোর্ধ্ব একজন। এ ভাইরাসে নতুন করে কারও প্রাণহানি হয়নি। আক্রান্ত ৪৪ জনের মধ্যে নতুন করে আরও চারজন সুস্থ হয়েছেন, অর্থাৎ মোট ১১ জন সুস্থ হয়ে উঠেছেন।

গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রথম শনাক্ত হওয়া করোনাভাইরাস এখন বৈশ্বিক মহামারি। বিশ্বের প্রায় ২০০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এ ভাইরাসটি। এখন পর্যন্ত এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় পৌনে ৫ লাখ এবং মারা গেছেন ২১ হাজার ৩৩৬ জন মানুষ। অপরদিকে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক লাখ ১৪ হাজার ৭৭৯ জন।

বাংলাদেশে এ ভাইরাস শনাক্ত হয়েছে গত ৮ মার্চ। এরপর দিন দিন এ ভাইরাসে সংক্রমণের সংখ্যা বেড়েছে। সর্বশেষ হিসাবে দেশে এখন পর্যন্ত ৪৪ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন পাঁচজন।



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে