চাকরি বাঁচাতে ঢাকামুখী মানুষের ঢল, মানছে না প্রশাসনের নির্দেশ

0
27


চাকরি বাঁচাতে ঢাকামুখী মানুষের ঢল, মানছে না প্রশাসনের নির্দেশ

নিউজ টাঙ্গাইল ডেস্ক: করোনাকালের এই সময়ে চলছে সারা দেশে লকডাউন অবস্থা। সরকারি ছুটির পাশাপাশি বন্ধ রয়েছে সব ধরণের গণপরিবহন চলাচল। তবে উল্টো চিত্র দেশের গুরুত্বপূর্ণ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে।

শনিবার দুপুরের পর থেকে কর্মমুখী মানুষের ঢল নামে সেখানে। করোনাভাইরাসের আতঙ্ক মাথায় নিয়ে সবাই ছুটছেন রাজধানী ঢাকাসহ বিভিন্ন এলাকায়।

রোববার কর্মস্থলে যোগ দেওয়া ও চাকারি রক্ষা করার তাগিদও কাজ করছে তাদের মাঝে। তাইত হাজার হাজার শ্রমজীবী মানুষ করোনা আতঙ্কের মধ্যেই ছুটছেন কর্মস্থলে। তাছাড়া নিম্ন আয়ের এ সব মানুষের বাড়িতে বসে থাকারও উপায় নেই।

তেমনই একজন গোয়ালন্দ বাজার এলাকার বাসিন্দা ফরিদ হোসেন নিউজ টাঙ্গাইলকে  জানালেন তার বাধ্য হয়ে ঢাকা ফেরার কথা। তিনি বলেন, ঢাকায় একটি ছোট কারখানায় কাজ করে সে। সরকার সাধারণ ছুটি ঘোষণা করার পরপর তিনি বাড়িতে চলে যান। এখন কারখানার মালিক ফোন করে জানিয়ে দিয়েছেন ৫ তারিখ কাজে যোগ না দিলে চাকরি থাকবে না। তাইতো স্ত্রী-সন্তানদের বাধা ও করোনাভাইরাসের ঝুঁকি মাথায় নিয়েই অনেক ধকল সামলে ঢাকায় যেতে হচ্ছে।

এ বিষয়ে, বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি বলেন, সরকারি আদেশে সারা দেশে গণপরিবহন চলাচল বন্ধ রয়েছে। নৌপথে শুধুমাত্র পণ্যদ্রব্য পারাপারের জন্য সীমিত আকারে ফেরি চালু রাখা হয়েছে। এ অবস্থায় ফেরিতে জনসাধারণের চাপ পড়েছে অনেক।



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে