আমেরিকায় করোনায় মৃত্যুর সংখ্যা যখন ১ লাখ ছাড়াল, তখন ট্রাম্প ব্যস্ত গলফ খেলায়!

0
43

মহামারী করোনাভাইরাস মহামারিতে আমেরিকায় মৃত্যুর সংখ্যা এক লাখ ছাড়িয়ে গেছে।

আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনাভাইরাসে সংক্রমিত হয়ে প্রায় এক লাখ মার্কিন নাগরিকের মৃত্যুকেও তার দেশের জন্য ‘সম্মানের বিষয়’ বলে মন্তব্য করার এক সপ্তাহ পর এ পরিসংখ্যান প্রকাশিত হলো।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, মার্কিন যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ৭৭৪ জন করোনা রোগী মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে দেশটিতে মৃত্যুর সংখ্যা দাঁড়াল এক লাখ ৫৭২ জনে।

তবে, জনস হপকিন্স ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসার্চ সেন্টারের হিসাব অনুযায়ী- প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত আমেরিকায় মৃতের সংখ্যা ৯৮ হাজার ৯১৬ জন।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে সর্বমোট করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৭ লাখ ২৫ হাজার ২৭৫ জন। সুস্থ হয়েছেন প্রায় চার লাখ ৮০ হাজার। সুস্থতার তুলনায় মৃত্যুর হার ১৮ শতাংশ।

এদিকে, করোনাভাইরাসে সংক্রমণ ও মৃত্যুর দিক থেকে আমেরিকার শীর্ষে অবস্থান নিয়ে দেশ-বিদেশে যখন সমালোচনা চলছে তখন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের গলফ খেলার একটি ভিডিও ভাইরাল হয়েছে। এ নিয়ে আমেরিকার অভ্যন্তরে ও সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝড় বইছে।

সোমবার ভিডিওটি টুইট করেছে সংবাদ সংস্থা রয়টার্স। তাতে দেখা যাচ্ছে, সাদা টি-শার্ট ও কালো ট্রাউজার পরে গলফ খেলছেন ট্রাম্প। গলফ খেলার সময় ব্যবহৃত ছোট ছোট বিদ্যুৎচালিত গাড়ি চালিয়ে যেতেও দেখা যাচ্ছে। তবে খেলার সময় মাস্ক পড়েননি ট্রাম্প। এমনকি তার সঙ্গে থাকা লোকজনের মুখেও ছিল না কোনো মাস্ক। এই ছবি ভার্জিনিয়ার স্টার্লিংয়ে ‘ট্রাম্প ন্যাশনাল গল্ফ ক্লাব’-থেকে তোলা হয়েছে বলে দাবি করেছে রয়টার্স। রয়টার্সের টুইটার হ্যান্ডলে ভিডিওটি প্রায় এক লাখ ৭৫ হাজার বার দেখা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে