করোনা ভাইরাসের উৎপত্তিস্থল চীনে আক্রান্ত শূন্যের কোটায়!

0
21

গত বছর ডিসেম্বরে প্রাণঘাতী করোনা ভাইরাস ছড়িয়ে পড়ে চীনের উহান শহর থেকে।এরপর থেকে বিশ্বের বিভিন্ন দেশে প্রতিনিয়ত বেড়ে চলছে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা। প্রতিনিয়ত অনেক মানুষের প্রাণ কেড়ে নিচ্ছে এই প্রাণঘাতী ভাইরাস। করোনা ভাইরাসে বিস্তার ঠেকাতে জারি করা লকডাউনে থমকে গেছে বিভিন্ন দেশের অর্থনীতির চাকা। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক করার চেষ্টায় করোনাকে পাশ কাটিয়ে কিছু দেশ লকডাউন তুলে নেয়ার ঝুঁকি নিচ্ছে।

তবে এই প্রথম চীন শূণ্যের কোটায় নেমে এসেছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। শনিবার চীনের ন্যাশনাল হেলথ কমিশন জানায়, গত ২৪ ঘণ্টায় চীনে নতুন কোন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়নি।

যদিও গত একদিনে দুজনকে করোনা সন্দেহের তালিকায় রেখেছে চীন। এদের মধ্যে একজন সাংহাইতে চীনের বাইরে থেকে এসেছেন আরেকজন উত্তর-পূর্বাঞ্চলীয় প্রদেশ জিলিনের। এদিকে চীনে উপসর্গহীন করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২৮ জন। যা এর আগের দিন ছিল ৩৫ জন।

চীনে উপসর্গ নিয়ে আক্রান্তদের করোনা রোগী হিসেবে শনাক্ত করা হয়। আর উপসর্গহীন করোনায় আক্রান্তদের জন্য আলাদা তালিকা করা হয়।

ওয়ার্ল্ডওমিটারের দেয়া তথ্য অনুযায়ী, চীনে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮২ হাজার ৯৭১ জন। মারা গেছেন ৪ হাজার ৬৩৪ জন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে