মহানবী (সঃ)কে কটূক্তির জেরে উত্তেজনা: হিন্দুদের মন্দির রক্ষায় মুসলিম তরুণদের মানবঢাল

0
23

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ইসলামবিদ্বেষী পোস্টের প্রতিবাদে ভারতের কর্নাটক রাজ্যের রাজধানী বেঙ্গালুরুতে ব্যাপক বিক্ষোভ কেন্দ্র করে পুলিশের গুলিতে তিনজন নিহত হয়েছেন। মঙ্গলবার দিবাগত রাতে ওই ঘটনা ঘটে।

বুধবার সকালে বেঙ্গালুরুর পুলিশ কমিশনার কমল পন্ত এ ব্যাপারে অবমাননাকর পোস্ট শেয়ারের অভিযোগে নবীন নামে এক অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন। তিনি কংগ্রেস বিধায়ক অখণ্ড শ্রীনিবাস মূর্তির ভাইপো।

কংগ্রেস বিধায়ক অখণ্ড শ্রীনিবাস মূর্তির ভাইপো ফেসবুকে বিশ্বনবী হযরত মোহাম্মদকে (সা.) কটূক্তি করে একটি পোস্ট শেয়ার করায় বিধায়কের বাসভবন ও স্থানীয় থানায় ভাঙচুরের ঘটনা ঘটে।

এ সময় পুলিশের গুলিতে তিনজন নিহত হন। একই সঙ্গে এ সময় বিক্ষুব্ধ জনতার হাতে অতিরিক্ত পুলিশ কমিশনারসহ ৬০ পুলিশকর্মী আহত হয়েছেন।

ওই ঘটনা কেন্দ্র করে পরিস্থিতি সামাল দিতে ডিজে হাল্লি ও কেজি হাল্লি এলাকায় কারফিউ জারি করা হয়েছে এবং গোটা শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। পুলিশ এ ব্যাপারে ১১০ জনকে গ্রেফতার করেছে।

এমন সহিংসতার মধ্যেও বেঙ্গালুরুতে দেখা যায় এক অনন্য নজির। হিন্দুদের মন্দিরে যাতে কোনো ধরনের অশান্তি ছড়িয়ে পড়তে না পারে, সে জন্য মুসলিম যুবকরা মানবঢাল তৈরি করে মন্দির পাহারা দিচ্ছেন।

এ সংক্রান্ত ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক শেয়ার হয়েছে।

শেয়ার করুণ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে