সাকিবদের বিপক্ষে সিরিজ জেতাটা হবে ভারতের জন্য কঠিন

0
113

স্পোর্টস ডেস্ক : আর মাত্র কয়েকদিন বাকি। আগামী ৩ নভেম্বর থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশের ভারত মিশন। এরপরে রয়েছে ভারতের বিপক্ষে বাংলাদেশের দুই ম্যাচের টেস্ট সিরিজ। এই শেষ দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশের আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ মিশন।

ইতিমধ্যেই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ মিশনে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে ভারত। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করে ২৪০ পয়েন্ট নিয়ে ধরাছোঁয়ার বাইরে রয়েছে ভারত। ভারতের বিপক্ষে পারবে কি ৯ নম্বর ধাকা বাংলাদেশ। ইতিমধ্যেই বাংলাদেশ বনাম ভারতের মধ্যকার সিরিজ নিয়ে শুরু হয়েছে নানা আলোচনা। বর্তমান সময়ের সেরা ফর্মে রয়েছে ভারত ক্রিকেট দল। প্রায় প্রতিটি টেস্ট ম্যাচে কেউ-না-কেউ করছেন ডাবল সেঞ্চুরি। যেখানে ঘরের মাঠে ভারতের ওপেনার রোহিত শর্মা টেস্ট ক্রিকেটের ব্যাটিং গড় ১০০।

সদ্য শেষ হওয়া দক্ষিণ আফ্রিকাকে একাধিক ম্যাচ হারিয়েছে ইনিংস ব্যবধানে। তাই দেশের মাটিকে বাংলাদেশকে শক্ত প্রতিপক্ষ মানতে নারাজ ক্রিকেটবোদ্ধারা। তবে কোন পথে হাঁটলেন ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণ। তিনি বিশ্বাস করেন, ভারতের মাটিতে এসে বিরাট কোহলিদের টেক্কা দেয়ার ক্ষমতা রাখে বাংলাদেশ। ঘরের মাঠে হলেও সাকিব আল হাসানদের বিপক্ষে সিরিজ জেতাটা হবে ভারতের জন্য কঠিন। এ কারণে বাংলাদেশকে হালকাভাবে না নেয়ার জন্য কোহলিদের প্রতি কড়া হুশিয়ারিও উচ্চারণ করে ফেলেছেন লক্ষ্মণ। দক্ষিণ আফ্রিকাকে বিরাট কোহলিরা সহজে হারাতে পারলেও বাংলাদেশ ভালোই টক্কর দেবে বলে মনে করেন ভেরি ভেরি স্পেশাল।

তিনি বলেন, ‘আমার মনে হয়, ভারত-বাংলাদেশ সিরিজে লড়াই হবে। বাংলাদেশ দল দক্ষিণ আফ্রিকার থেকে অভিজ্ঞ। সম্প্রতি বাংলাদেশের খেলোয়াড়রা দারুণ ফর্মে রয়েছে। সুতরাং ওদের হালকাভাবে নেওয়া ঠিক হবে না। টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ লড়াই করবে।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে