কোয়ার্টার ফাইনালে অ্যাশলে বার্টি

0
22


কোয়ার্টার ফাইনালে অ্যাশলে বার্টি

অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালের টিকেট নিশ্চিত করেছেন নাম্বার ওয়ান অজি টেনিসার অ্যাশলে বার্টি। আমেরিকান টেনিসার অ্যালিসন রিস্কেকে ৬-৩, ১-৬, ৬-৪ সেটে হারিয়ে শেষ আটে জায়গা করে নেন তিনি। তবে ম্যাচটি জিততে ঘাম ঝরাতে হয়েছে তাকে। প্রথম সেটে সহজে জয় পেলেও দ্বিতীয় সেটে হারেন তিনি। এরপর তৃতীয় সেটে কষ্টার্জিত জয় পান বার্টি।

বুধবার কোয়ার্টার ফাইনালের ম্যাচে পেত্রা কেভিতোভার বিপক্ষে লড়বেন তিনি। অস্ট্রেলিয়ান ওপেনের বর্তমান রানার্সআপ পেত্রার বিপক্ষে গত বছর অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালেও খেলেছিলেন বার্টি। কিন্তু সেবার তাকে হেরে আসর থেকে বিদায় নিতে হয়। এবার এক বছর পর আবার একই প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে পেত্রার মুখোমুখি হতে যাচ্ছেন তিনি। ফলে বার্টির জন্য ম্যাচটি প্রতিশোধের ম্যাচ। এখন দেখার বিষয় তিনি প্রতিশোধ নিতে পারেন না কি আবার পেত্রার বিপক্ষে হেরে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেন।

এদিকে অ্যাশলে বার্টি কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলেও আমেরিকান বিস্ময় বালিকা কোকো গাফ রবিবার আসর থেকে বিদায় নিয়েছেন। কোকো গাফ তারই স্বদেশী টেনিসার সোফিয়া কেনিনের বিপক্ষে ৭-৬ (৭-৫), ৩-৬, ০-৬ সেটে হারেন। কোকো এবারের অস্ট্রেলিয়ান ওপেনে চমক দিয়ে শুরু করেন। তিনি প্রথম রাউন্ডের ম্যাচে ভেনাস উইলিয়ামসকে হারান। এরপর তৃতীয় রাউন্ডের ম্যাচে সবচেয়ে বড় চমকটি দেখান তিনি। এই রাউন্ডে তিনি অস্ট্রেলিয়ান ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন নাওমি ওসাকাকে হারিয়ে আসর থেকে বিদায় করে দেন। নাওমি ও ভেনাসের মতো টেনিসারদের হারানোয় অনেকেই তাকে এবারের অস্ট্রেলিয়ান ওপেনের নতুন চ্যাম্পিয়ন হিসেবে ধরে নিয়েছিল। কিন্তু গতকাল তার অস্ট্রেলিয়ান ওপেনের যাত্রা শেষ হয়।
অন্যদিকে ছেলেদের এককে কোয়ার্টার ফাইনালের টিকেট নিশ্চিত করেন রজার ফেদেরার ও নোভাক জকোভিচ। রজার ফেদেরার হাঙ্গেরির টেনিসার মার্টন ফুকসোভিকসকে ৬-৪, ৬-১, ৬-২, ৬-২ সেটে হারান। নোভাক জকোভিচও রজার ফেদেরার মতো দাপট দেখিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেন। জকোভিচ আর্জেন্টিনার টেনিসার দিয়েগো স্কোয়াজম্যানকে ৬-৩, ৬-৪, ৬-৪ সেটে উড়িয়ে দিয়ে কোয়ার্টার ফাইনালের টিকেট নিশ্চিত করেন।

এসএইচ



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে