ক্রিকেটারদের ফুটবল খেলা নিষিদ্ধ করেছে ইংল্যান্ড!

0
132

ক্রিকেটারদের অনুশীলন সেশনের ওয়ার্ম-আপে (গা গরম করতে) ফুটবল খেলা নিষিদ্ধ করেছে ইংল্যান্ড। ফুটবল খেলতে গিয়ে টপ অর্ডার ব্যাটসম্যান ররি বার্নস গোড়ালিতে চোট পেয়ে দক্ষিণ আফ্রিকা সফর থেকে ছিটকে যাওয়ার পর এমন সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) পুরুষ দলের ক্রিকেট পরিচালক অ্যাশলে জাইলস ও কোচ ক্রিস সিলভারউড।

শুক্রবার (৩ জানুয়ারি) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চার ম্যাচের সিরিজের দ্বিতীয় টেস্ট খেলতে নেমেছে ইংল্যান্ড। কিন্তু তারা পাচ্ছে না আগের ম্যাচে ৯ ও ৮৪ রান করা বার্নসকে। আগের দিন ফুটবল খেলার সময় গোড়ালির গাঁটে চোট পান তিনি। ফলে পরের দুই ম্যাচসহ গোটা সফর শেষ হয়ে গেছে এই বাঁহাতির। রাতেই কেপটাউন থেকে বার্নসের দেশের পথে রওয়ানা হওয়ার কথা জানিয়েছে ইসিবি।

২০১৮ সালের শেষদিকে শ্রীলঙ্কা সফরে অনুশীলনে ফুটবল খেলতে গিয়ে চোট পেয়েছিলেন ইংল্যান্ডের উইকেটরক্ষক-ব্যাটসম্যান জনি বেয়ারস্টো। তার আগে টপ অর্ডার ব্যাটসম্যান জো ডেনলি ও পেসার জেমস অ্যান্ডারসনেরও একই পরিণতি হয়েছিল। তাই বছরখানেক আগে দায়িত্ব নেওয়ার পর থেকেই জাইলস অনুশীলনে ফুটবল খেলার বিরোধিতা করে আসছিলেন।

তবে জাইলস তখন ফুটবল বন্ধ করতে পারেননি। কারণ ইংল্যান্ডের সিনিয়র ক্রিকেটাররা তার সঙ্গে একমত ছিলেন না। বার্নস চোটে পড়ার পর এবার অবশ্য কোনো আপত্তি তোলার সুযোগ পাননি তারা।

ক্রিকেটারদের অনুশীলনে জাইলসের ফুটবল নিষিদ্ধ করার নজির এবারই প্রথম নয়। এর আগে তিনি দেশটির ঘরোয়া দল ওয়ারউইকশায়ারের ক্রিকেট পরিচালক ছিলেন। সেখানেও ওয়ার্ম-আপে তিনি নিষিদ্ধ করেছিলেন ফুটবল খেলা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে