ফিলিস্তিন-সিসেলস মুখোমুখি

0
40


ফিলিস্তিন-সিসেলস মুখোমুখি

বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবলের প্রথম সেমিফাইনালে বুধবার বর্তমান চ্যাম্পিয়ন ফিলিস্তিনের মোকাবিলা করবে সিসেলস। ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে শেষ চারে ওঠে মধ্যপ্রাচ্যের দেশটি আর ‘বি’ গ্রুপ রানার্সআপ হয়ে সেমির টিকেট পায় আফ্রিকান দেশ সিসেলস। বঙ্গবন্ধু স্টেডিয়ামে প্রথম ফাইনালিস্ট নির্ধারণে ম্যাচটি শুরু হবে বিকেল ৫টায়। বিটিভি ও বেসরকারি চ্যানেল আরটিভির সৌজন্যে ম্যাচটি সরাসরি উপভোগ করা যাবে। এ ছাড়া খেলা দেখা যাবে অনলাইন চ্যানেল মাইকুজুতে। টুর্নামেন্টের পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান কে-স্পোর্টসের অনলাইনসহ টেলিকমিউনিকেশন (গ্রামীণফোন, বাংলালিংক ও এয়ারটেল) অ্যাপসের মাধ্যমে সম্প্রচার করবে। বাংলাদেশ বেতারেও সব খেলার ধারাবিবরণী সম্প্রচারিত হবে।

টুর্নামেন্টে ৬ দেশ দুই গ্রুপে ভাগ হয়ে প্রতিদ্বন্দ্বিতা করে। প্রতি গ্রুপের সেরা দুই দল সেমিফাইনালে খেলছে। সেখান থেকে দুদল খেলবে ফাইনালে। মজার বিষয় হচ্ছে ‘এ’ গ্রুপের তিনটি দল বাংলাদেশ, ফিলিস্তিন ও শ্রীলঙ্কা এশিয়ার আর ‘বি’ গ্রুপে থাকা বুরুন্ডি, সিসেলস ও মরিশাস আফ্রিকার দেশ।
‘বি’ গ্রুপের শেষ ম্যাচে সিসেলস ও মরিশাস ২-২ গোলে ড্র করে। দুই দলের সংগ্রহ সমান ১ পয়েন্ট করে। কম গোল খাওয়ার সুবাদে মরিশাসকে ছিটকে ফেলে শেষ চারে পা রাখে সিসেলস। পয়েন্ট সমান হওয়ায় গোল পার্থক্যে এগিয়ে গ্রুপ রানার্সআপ হয় সিসেলস। আর মরিশাসকে ৪-১ ও সিসেলসকে ৩-১ গোলে হারিয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়ে শেষ ৪ নিশ্চিত করে টুর্নামেন্টের অন্য আফ্রিকান দেশ বুরুন্ডি। দ্বিতীয় দল হিসেবে ফাইনালে উঠার লড়াইয়ে ২৩ জানুয়ারি স্বাগতিক বাংলাদেশের মুখোমুখি হবে তারা। এর আগে গ্রুপ পর্বে মরিশাসের বিপক্ষে ড্র করলেও গোল পার্থক্যে এগিয়ে থেকে টুর্নামেন্টের সেমিফাইনালে উঠে সিসেলস। ড্র করেই বেজায় খুশি সিসেলস। মাঠেই মেতে ওঠে শেষ ৪ যাওয়ার আনন্দে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ব্যবস্থাপনায় গত ১৫ জানুয়ারি থেকে জাতির জনকের নামে আন্তর্জাতিক এই ফুটবল টুর্নামেন্ট বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হয়। স্বাগতিক বাংলাদেশ জাতীয় ফুটবল দলসহ ফিলিস্তিন, বুরুন্ডি, মরিশাস, শ্রীলঙ্কা এবং সিসেলস জাতীয় ফুটবল দল এতে অংশগ্রহণ করছে। টুর্নামেন্টর ১ম সেমিফাইনালে অংশগ্রহণকারী ফিলিস্তিন ও সিসেলস জাতীয় ফুটবল দলের প্রধান প্রশিক্ষক এবং অধিনায়কের উপস্থিতিতে গতকাল দুপুরে বাফুফে ভবনের কনফারেন্স রুমে প্রি ম্যাচ প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়।

সেখানে উপস্থিত ছিলেন ফিলিস্তিন জাতীয় ফুটবল দলের প্রধান প্রশিক্ষক মার্করাম বৌওব ও দলের অধিনায়ক সামেহ মারাবেহ, সিসেলস জাতীয় ফুটবল দলের প্রধান প্রশিক্ষক রালফ জিয়ান লুইস ও দলের অধিনায়ক ওয়ারেন মেল্লি। প্রি ম্যাচ প্রেস কনফারেন্সে উভয় দল ভালো খেলার প্রতিশ্রুতি দেন। সিসেলস ভালো খেলার মাধ্যমে প্রথমবারের মতো ফাইনালে উঠার চেষ্টা করবে এবং ফিলিস্তিন তাদের শিরোপা পুনরুদ্ধার করার আশা ব্যক্ত করেন।
আগামী ২৫ জানুয়ারি বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল ৫টায় এবারের আসরের শিরোপা নির্ধারণী লড়াই অনুষ্ঠিত হবে।

The post ফিলিস্তিন-সিসেলস মুখোমুখি appeared first on Bhorer Kagoj.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে