শেষ ষোলোতে হালেপ

0
30


শেষ ষোলোতে হালেপ

অস্ট্রেলিয়ান ওপেনের শেষ ১৬ নিশ্চিত করেছেন রোমানিয়ান টেনিস সুন্দরী সিমোনা হালেপ। কাজাকস্তানের টেনিসার ইউলিয়া পুতিনসতেভাকে ৬-১, ৬-৪ সেটে হারিয়ে শেষ ষোলোর টিকেট পান তিনি।
তবে মেয়েদের র‌্যাঙ্কিংয়ের তৃতীয় স্থানে থাকা হালেপ শেষ ১৬ নিশ্চিত করলেও তৃতীয় রাউন্ড থেকেই বিদায় নিয়েছেন র‌্যাঙ্কিংয়ের ২ নম্বর স্থানে থাকা চেক টেনিসার ক্যারোলিন পিসকোভা। গতকাল তৃতীয় রাউন্ডের ম্যাচে রাশিয়ান টেনিসার আনাসতাসিয়া পাভলুচেংকুভার বিপক্ষে ৬-৭ (৪-৭), ৬-৭ (৩-৭) সেটে হারেন তিনি।

তা ছাড়া গতকাল মেয়েদের এককে আরেকটি শক দেখেছে দর্শকরা। মেয়েদের র‌্যাঙ্কিংয়ের ৭ নম্বর স্থানে থাকা ২০ বছর বয়সী সুইস টেনিসার বেলিন্ডা বেনকিক এস্তোনিয়ার অখ্যাত টেনিসার আনেত কনতাভিতের বিপক্ষে ৬-০, ৬-১ সেটে বিধ্বস্ত হয়ে আসর থেকে বিদায় নিয়েছেন। বেনকিককে হারাতে মাত্র ৪৯ মিনিট সময় লাগে এস্তোনিয়ার টেনিস সুন্দরী কনতাভিতের। পুরো ম্যাচটিতে কনতাভিতের সামনে অসহায়ের মতো খেলেন বেনকিক।
অন্যদিকে ছেলেদের এককে শেষ ১৬ নিশ্চিত করেন স্প্যানিশ টেনিসার রাফায়েল নাদাল। তার স্বদেশি টেনিসার পাবলো কারেনো বুস্তাকে ৬-১, ৬-২, ৬-৪ সেটে হারান। বর্তমানে ছেলেদের টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানে রয়েছেন রাফায়েল নাদাল। অন্যদিকে পাবলো রয়েছেন র‌্যাঙ্কিংয়ের ৩০ নম্বর স্থানে। এই র‌্যাঙ্কিংয়ের ফারাকটা খুব ভালোভাবেই বুস্তাকে বুঝিয়ে দিয়েছেন নাদাল।

এ ছাড়া ছেলেদের এককে শেষ ১৬ নিশ্চিত করেন রাশিয়ান টেনিসার আন্দ্রে রুবলেভ। তিনি জার্মান টেনিসার ডেভিড গোফিনের বিপক্ষে ৬-২, ৬-৭ (৭-৩), ৪-৬, ৬-৭ (৭-৪) সেটের কষ্টার্জিত জয় পেয়ে তবেই শেষ ষোলর টিকেট পান। ছেলেদের র‌্যাঙ্কিংয়ে গোফিন রয়েছেন ১১ নম্বর স্থানে। অন্যদিকে রুবলেভ রয়েছেন ১৬ নম্বর স্থানে। তাই দুজনের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে তা আগেই টের পাওয়া গিয়েছিল। আর দর্শকরা সেই হাড্ডহাড্ডি লড়াই দেখেছে।
এদিকে ২০১৮ সালে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠেছিলেন সিমোনা হালেপ। কিন্তু সেবার তাকে রানার্সআপের শিরোপা নিয়ে সন্তুষ্ট থাকতে হয়। তবে সেবছরই ফ্রেঞ্চ ওপেনের শিরোপা জেতেন তিনি, যা ছিল তার ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ডস্লামের শিরোপা। এরপর ২০১৯ সালে উইম্বলডন ওপেনের শিরোপা জেতেন। ২ বছর আগে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা না পাওয়ার আক্ষেপ এই আসরে ঘুচাতে চান হালেপ। তা এবারের আসরের শুরুতেই এমন কথা জানান তিনি। তার প্রমাণও তৃতীয় রাউন্ডের ম্যাচে রাখেন তিনি। গতকালের ম্যাচে তার কাজাক প্রতিপক্ষ ইউলিয়া পুতিনসতেভ তার বিপক্ষে কোনো পাত্তাই পাননি।

নকি



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে