সেমিতে খেলবেন জামাল

0
101


সেমিতে খেলবেন জামাল

বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশের অধিনায়ক জামাল ভূঁইয়া চোট কাটিয়ে অনুশীলনে ফিরেছেন। দ্বিতীয় সেমিফাইনালে বুরুন্ডির বিপক্ষে ম্যাচে খেলবেন এই পোস্টার বয়। শুধু খেলবেনই না, ম্যাচে গোল করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন। উরুর চোটের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে পারেননি। দ্রুত রিকোভারি করে এখন আবার মাঠে নামার জন্য উদগ্রিব হয়ে আছেন তিনি। সব ধরনের সেশনেই অংশ নিয়ে গতকাল দলের সঙ্গে অনুশীলনও করেছেন। নিজেকে প্রায় পুরোপুরি ফিট মনে করছেন জামাল ভঁ‚ইয়া। বলেন- এখন ভালো আছি, প্র্যাকটিস করেছি। একটু হালকা পেইন আছে। কিন্তু ম্যাচ খেলতে পারব আশা করি।

জামাল ভূঁইয়াকে ছাড়াই লঙ্কানদের ৩-০ গোলে উড়িয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ। মতিন-ইব্রাহিমদের সাফল্যে অনুপ্রাণিত জামাল সেমিফাইনালে বুরুন্ডির বিপক্ষে গোল করতে চান। শ্রীলঙ্কার বিপক্ষে জোড়া গোল করে জয়ের নায়ক মতিন মিয়া। বিয়ের পর মাঠে নেমেই মতিন সাফল্য পেয়েছেন। সদ্য বিবাহিত জামালও মতিনের মতো গোল পাবেন? গতকাল শেখ জামাল ধানমন্ডি ক্লাব মাঠে জাতীয় দলের অনুশীলন শেষে দেশের অন্যতম সেরা মিডফিল্ডার বলেছেন, মতিন দ্বিতীয় ম্যাচে জোড়া গোল করেছে। আমিও সেমিফাইনালে গোল করতে চাই। সেমিফাইনালে না পারলেও দল ফাইনালে উঠলে গোল করবোই।

সব মিলে আশার কথা হলো অধিনায়ক ফিরছেন ওই ম্যাচে। তবে গত ম্যাচে তার বদলে অভিষেক হয়েছিল চট্টগ্রাম আবাহনীর মানিক হোসেন মোল্লার। প্রথম ম্যাচের পারফরমেন্সের বিচারে কোচের সুনজরেও আছেন মানিক । তাই মানিককে একাদশে নিয়েই দল সাজাবেন জেমি ডে এমনটাই আভাস পাওয়া যাচ্ছে।

পাশাপাশি প্রতিপক্ষকে ভালভাবেই পর্যবেক্ষণে রেখেছেন দেশের অন্যতম সেরা মিডফিল্ডার। বাংলাদেশের চেফে ফিফা র‌্যাঙ্কিংয়ে ৩৬ ধাপ এগিয়ে বুরুন্ডি। এসব মাথায় না নিয়ে নিজেদের মতো কৌশল সাজিয়ে জয় তুলে নিতে চান ফুটবলাররা। এবার বুরুন্ডি অভিষেক টুর্নামেন্টেই দুই ম্যাচে ৭ গোল করেছে। তাই আসল পরীক্ষাটা রক্ষণের হবে বলে মনে করেন জামাল। বুরুন্ডিকে হারাতে সতীর্থদের প্রতি তার পরামর্শ, বুরুন্ডি সংগঠিত দল। ওদের ডিফেন্স লাইনে আতঙ্ক সৃষ্টি করতে পারলে ভালো হবে। আর আগে গোল করতে পারলে আমাদের জয়ের সম্ভাবনাও বেড়ে যাবে। আমরা এই ম্যাচেও পোস্ট অক্ষত রাখতে চাই।

নকি



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে