এশিয়া একাদশে চার টাইগার

0
15


এশিয়া একাদশে চার টাইগার


জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত ‘মুজিববর্ষে’ থাকছে খেলাধুলার নানা আয়োজন। এর মধ্যে অন্যতম আকর্ষণ এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে মুজিব হান্ড্রেড টি-টোয়েন্টি সিরিজ। বিশ্ব একাদশ দলে থাকবে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের। আর এশিয়া একাদশ সাজানো হবে বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা এবং আফগানিস্তানের ক্রিকেটারদের নিয়ে। এশিয়া একাদশে টাইগারদের ৪ জন খেলবেন। ১৯ ও ২১ মার্চ মিরপুর শেরেবাংলায় ম্যাচ দুটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বিসিবি পরিচালক ইসমাইল হায়দার মল্লিক জানিয়েছেন, বাংলাদেশ থেকে এশিয়া একাদশের হয়ে প্রতিনিধিত্ব করবেন ৪ ক্রিকেটার। তামিম ইকবাল, মুশফিকুর রহিম আর মাহমুদুল্লাহ রিয়াদ থাকবেন এটা মোটামুটি নিশ্চিত। একাদশে বাংলাদেশের বোলার থাকবেন একজন, তবে তিনি কে সেটি এখনো নিশ্চিত হয়নি।

মুজিব হান্ড্রেড টি-টোয়েন্টি সিরিজের জন্য ভালো মানের ক্রিকেটার আনার চেষ্টায় ব্যস্ত বাংলাদেশ ক্রিকেট বোড (বিসিবি)। ক্রিকেট খেলুড়ে দেশগুলোর বোর্ডের সঙ্গে আগেই খেলোয়াড় চেয়ে রেখেছে তারা। জাতীয় দলের খেলা এবং ঘরোয়া ক্রিকেট না থাকলে বোর্ডগুলোও ক্রিকেটার দিতে রাজি। তবে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) কারণে মুজিববর্ষের সিরিজটিতে অংশ নিতে পারছেন না পাকিস্তানের ক্রিকেটাররা। ভারত থেকে ৫ জন ক্রিকেটার নেবার কথা রয়েছে। রোহিত শর্মা ও বিরাট কোহলির অংশগ্রহণ নিশ্চিত করতে দেন-দরবার চলছে। এক্ষেত্রে বিসিবিকে সাহায্য করছে ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি।

এই সিরিজের আগে ১৮ মার্চ অনুষ্ঠিত হবে জমকালো অনুষ্ঠান। যেখানে পারফর্ম করবেন অস্কারজয়ী ভারতীয় সংগীত পরিচালক এ আর রহমান। বিসিবি কর্তারা এ আর রহমানের সঙ্গে আনুষ্ঠানিকতা সারতে ভারতে গেছেন।

প্রসঙ্গত, আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। সরকার ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৬ মার্চ পর্যন্ত সময়কে মুজিববর্ষ ঘোষণা করেছে।

এমএইচ



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে