কিংবদন্তিদের কাতারে মুশফিক

0
54


কিংবদন্তিদের কাতারে মুশফিক


টেস্টে দুটি ডাবল সেঞ্চুরি করে আগেই বাংলাদেশের হয়ে রেকর্ড গড়েছিলেন মুশফিকুর রহিম। জিম্বাবুয়ের বিপক্ষে চলমান মিরপুর টেস্টে নিজের সাদা পোশাকের ক্যারিয়ারে তৃতীয়বারের মতো ডাবল সেঞ্চুরি করলেন মুশফিক। ৩১৫ বলে ২৮টি চারের সাহায্যে ডাবল (২০২) সেঞ্চুরির দেখা পান মুশফিক। দলীয় ১৫৪তম ওভারে এইন্সলে এনলোভু দ্বিতীয় বলে চার হাঁকিয়ে এমন কীর্তি গড়েন তিনি।

মুশফিকের আগে টেস্টে তিনটি ডাবল সেঞ্চুরি করেছিলেন সনথ জয়সুরিয়া, স্টিফেন ফ্লেমিং, ভিভ রিচার্ডস, জাস্টিন ল্যাঙ্গার, গ্যারি কারেস্টন, ক্রিস গেইল ও কেভিন পিটারসেনরা কিংবদন্তিরা। এছাড়া হালের স্টিভেন স্মিথ, জো রুট, চেতশ্বর পুজারা ও আজহার আলীদেরও ডাবল সেঞ্চুরি রয়েছে।

তৃতীয়বারের মতো ডাবল সেঞ্চুরি করলেন মুশফিক।

এদিকে সোমবার (২৪ ফেব্রুয়ারি) ৭০তম টেস্ট ম্যাচ খেলতে নেমে এর আগে সপ্তম সেঞ্চুরির দেখা পান মুশফিক। পরে নিজের সেঞ্চুরিকে ডাবলে পরিণত করেন। মুশফিক এর আগে ২০১৮ সালে মিরপুর টেস্টে এই জিম্বাবুয়ের বিপক্ষেই ক্যারিয়ার সেরা ২১৯ রানে অপরাজিত ছিলেন। আর ২০১৩ সালে গল টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমবার ডাবল সেঞ্চুরি করেছিলেন।

২০১৩ সালে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমবার ডাবল সেঞ্চুরি করেছিলেন।

এর আগে, ২০১৮ সালে মিরপুর টেস্টে এই জিম্বাবুয়ের বিপক্ষেই ক্যারিয়ার সেরা ২১৯ রানে অপরাজিত ছিলেন মুশফিক। আর ২০১৩ সালে গল টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমবার ডাবল সেঞ্চুরি করেছিলেন।

এসএইচ



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে