নাইটের রেকর্ড গড়া সেঞ্চুরি

0
23


নাইটের রেকর্ড গড়া সেঞ্চুরি

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে থাইল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়েছেন ইংল্যান্ড অধিনায়ক হেদার নাইট। তার সেঞ্চুরির সুবাধে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০ এ প্রথম সেঞ্চুরির মার দেখল ক্রিকেট সমর্থকরা। সব মিলিয়ে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে এটি চতুর্থ সেঞ্চুরি। ম্যাচটিতে তিনি ১০৮ রান করে অপরাজিত ছিলেন।

এই ম্যাচটিতে সেঞ্চুরি করে আরেকটি নতুন রেকর্ড গড়েছেন নাইট। নারী ক্রিকেটের ইতিহাসে তিনি প্রথম ব্যাটসম্যান হিসেবে ক্রিকেটের তিন সংস্করণেই সেঞ্চুরি করার কীর্তি গড়েছেন।

থাইল্যান্ডের বিপক্ষে ম্যাচটিতে টসে হেরে প্রথমে ব্যাট করে ইংল্যান্ড। নাইটের সেঞ্চুরির উপর ভর করে ২ উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে ১৭৬ রানের বিশাল রান দাঁড় করায় ইংলিশরা। জবাবে থাইল্যান্ড পুরো ২০ ওভার ব্যাট করে মাত্র ৭৮ রান তুলতে সমর্থ হয়। ফলে ইংল্যান্ড পায় ৯৮ রানের বিশাল জয়। নারীদের বিশ্বকাপের ইতিহাসে যা সবচেয়ে বড় রানের জয়। শুধু তাই নয় নাইট তৃতীয় উইকেটের জুটিতে নেট স্কাইভারকে নিয়ে গড়ে তোলেন ১৬৯ রানের পার্টনারশিপ। যা নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে বড় পার্টনারশিপ গড়ার রেকর্ড। তার এক সেঞ্চুরিতেই বেশ কয়েকটি নতুন রেকর্ড দেখল ক্রিকেট বিশ্ব।

এসআর



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে