পাকিস্তানকে হারিয়ে ফাইনালে ভারত

0
79


পাকিস্তানকে হারিয়ে ফাইনালে ভারত



দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে পাকিস্তানকে ১০ উইকেটে হারিয়ে ফাইনালে ওঠেছে ভারত। আজ পচেফস্ট্রোমে যুব বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ১৭২ রানেই গুটিয়ে য়ায় পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের ইনিংস। ১৭৩ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়েই জয় তুলে নেয় ভারত। ভারতের হয়ে শতক হাঁকান জশভি জাসওয়াল আর অর্ধশতক করেন দিব্যানাশ সাকসেনা। জশভি ১০৫ এবং সাকসেনা ৫৯ রানে অপরাজিত থেকে দলকে জয় এনে দেন। অনূর্ধ-১৯ বিশ্বকাপের দ্বিতীয় সেমি ফাইনালে আগামীকাল বাংলাদেশ নিউজিল্যান্ডের মোকাবেলা করবে।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) টস জিতে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের তোপে মুখে সুবিধে করতে পারেনি পাকিস্তানি ব্যাটসম্যানরা । শুরুতে ধাক্কা খেলেও ওপেনার হায়দার আলির ব্যাটে একটা সময় মোটামুটি ভালো অবস্থানেই ছিল পাকিস্তান। ২ উইকটেই ৯৬ রান তুলে যে পূর্বাভাস দিয়েছিল তা অব্যাহত রাখতে পারেনি পাক ব্যাটসম্যানরা। ২৬তম ওভারে এসে আউট হন হায়দার। ৭৭ বলে ৯ বাউন্ডারিতে তিনি করেন ৫৬ রান।

এরপর ভারতীয় যুব দলের বোলাররা চেপে ধরেন পাকিস্তানকে। নিয়মিত বিরতিতে উইকেট তুলে নিতে থাকেন তারা। একটা প্রান্ত ধরে লড়াই চালিয়ে যাচ্ছিলেন অধিনায়ক রোহাইল নাজির। অষ্টম ব্যাটসম্যান হিসেবে শেষতক তিনিও ফিরলে ১৬৯ রানে ৮ উইকেট হারায় পাকিস্তান। ১০২ বলে ৬ বাউন্ডারিতে রোহাইল করেন ৬২ রান। তিনি আউট হওয়ার পর আর মাত্র ৩ রান যোগ করতে পেরেছে আনপ্রেডিক্টেবলরা। ইনিংসের ৪১ বল বাকি থাকতেই গুটিয়ে গেছে ১৭২ রানে। ভারতের পক্ষে ২৮ রানে ৩টি উইকেট নেন সুশান্ত মিশ্র। ২টি করে উইকেট শিকার কার্তিক তায়াগি এবং রবি। জশভি জাসওয়াল ১০৫ রানের নান্দনিক ইনিংস খেলায় ম্যাচ সেরা নির্বাচিত হন।

এসএইচ



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে