পাকিস্তানের উদ্দেশে আজ দেশ ছাড়বে টাইগাররা

0
89


পাকিস্তানের উদ্দেশে আজ দেশ ছাড়বে টাইগাররা


পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি খেলতে আজ মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) দেশ ছাড়বে বাংলাদেশ দল। মুশফিকের চার নম্বর জায়গায় খেলবেন মুমিনুল হক। মুমিনুল সাধারণত খেলে থাকেন তিন নম্বরে। কিন্তু পারিবারিক কারণে পাকিস্তান যাচ্ছেন না মুশফিকুর রহিম। তাই তার জায়গায় টেস্ট অধিনায়ক মুমিনুলকে ব্যাট করতে দেখা যাবে।

বাংলাদেশ সর্বশেষ টেস্ট ম্যাচ খেলে ভারতের বিপক্ষে। সেবার দুই ম্যাচের সিরিজ খেলতে গিয়ে বাংলাদেশ পুরোপুরি বিপর্যস্ত হয় ভারতের বিপক্ষে। ২ ম্যাচের দুুটিতেই ইনিংস ব্যবধানে পরাজয় বরণ করতে হয় মুশফিক-মাহমুদউল্লাহদের। কিন্তু বাংলাদেশের অন্য ব্যাটসম্যানদের চেয়ে আলাদা ছিলেন মুশফিক। যেখানে অন্যরা ভারতীয় পেসারদের তোপে দাঁড়াতেই পারেননি সেখানে মুশফিক ছিলেন সম্পূর্ণ আলাদা। সিরিজের প্রথম ম্যাচে তিনি যথাক্রমে ৪৩ ও ৬৪ রান করেন। বাংলাদেশের হয়ে ওই ম্যাচটিতে তিনিই একাই হাফসেঞ্চুরি করেন। এরপর কলকাতায় গোলাপি বলের দ্বিতীয় টেস্টে প্রথম ইনিংসে রান করতে না পারলেও দ্বিতীয় ইনিংসে ৭৪ রান করেন। ফলে বোঝাই যাচ্ছে পাকিস্তান সফরে মুশফিকের অভাবটা বেশ টের পাবে টাইগার শিবির।

৭-১১ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট খেলবে মুমিনুলরা। এক মাস বিরতির পর ৫-৯ এপ্রিল করাচিতে দ্বিতীয় টেস্ট ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে টাইগাররা।

১৪ সদস্যের বাংলাদেশ দল : মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হাসান শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাশ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, ইবাদত হোসেন, আবু জায়েদ রাহি, আল আমিন হোসেন, রুবেল হোসেন ও সৌম্য সরকার।

এমএইচ



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে