পাকিস্তানের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে টাইগাররা

0
68


পাকিস্তানের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে টাইগাররা


পাকিস্তানে টি-টোয়েন্টি সিরিজ খেলতে রাজি থাকলেও টেস্টে অনিহা ছিল বিসিবির। এ নিয়ে অনেক জল ঘোলা হয়েছে। যাই হোক অবশেষে দুই বোর্ডের সমঝোতায় পাকিস্তানে টেস্ট খেলতে রাজি হয়েছে টাইগাররা। তাই আজ দুই ভাগে বিভক্ত হয়ে ঢাকা থেকে দোহা গেছে বাংলাদেশ ক্রিকেট দলের বহর। ক্রিকেটপ্রেমীরা জানেন টি-টোয়েন্টি সিরিজের মতো পাকিস্তানের বিপক্ষে টেস্ট খেলতে চাটার্ড বিমানে যাচ্ছে না টাইগাররা। তারা যাচ্ছে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে। তবে টিকেটের সংকট থাকায় দলের সবার এক ফ্লাইটে জায়গা হয়নি। ফলে ট্রানজিট পয়েন্ট দোহা পর্যন্ত যেতে হচ্ছে দুই ভাগে বিভক্ত হয়ে। এরপর দোহা থেকে সবাই এক সঙ্গে ইসলামাবাদে পৌঁছে রওনা হবে টেস্ট ম্যাচের শহর রাওয়ালপিন্ডিতে।

আজ বাংলাদেশ সময় বিকেল ৫টা ৫০ মিনিটে দিনের প্রথম ফ্লাইটে দোহার উদ্দেশে রওনা হন নির্বাচক হাবিবুল বাশার সুমন, টিম ম্যানেজার সাব্বির খানসহ ৪ ক্রিকেটার। ১৪ সদস্যের দলের বাকিরা ও টিম ম্যানেজমেন্টের সদস্যরা হজরত শাহজালাল বিমানবন্দর ছেড়ে যান সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে কাতার এয়ারওয়েজের আরেকটি ফ্লাইটে। এছাড়া চীন থেকে বিশ^জুড়ে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে নিজেদের সুরক্ষিত রাখতে টাইগার বাহিনী ব্যবহার করছেন মাস্ক।

এখন পর্যন্ত বাংলাদেশে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্তের কোনো খবর পাওয়া না গেলেও প্রতিবেশী দেশ ভারতে ইতোমধ্যেই এই ভাইরাস সংক্রমণের খবর পাওয়া গেছে। তাই তো পাকিস্তান সফরে যাওয়ার আগে এয়ারপোর্টে বেশ কিছু ক্রিকেটারকে মাস্ক পরিহিত অবস্থায় দেখা যায়। মুমিনুল বাহিনীর দুই ভাগে পাকিস্তান সফরে যাওয়া ও মুখে মাস্ক পরার বিষয় বাংলাদেশ জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন জানিয়েছেন, ঢাকা-দোহা (কাতারের রাজধানী) ফ্লাইটে একসঙ্গে পুরো দলের (কোচিং স্টাফ ও টিম ম্যানেজমেন্টসহ) টিকেট পাওয়া যায়নি। তাই দুই ভাগে বিভক্ত হয়ে ঢাকা থেকে দোহা যাবে জাতীয় দলের বহর। আর করোনা ভাইরাসের আতঙ্কের কারণেই ক্রিকেটাররা মুখে মাস্ক লাগিয়ে প্লেনে উঠেছেন। এই ভাইরাস রোধে ইতোমধ্যেই বাংলাদেশ সরকারের পক্ষ থেকে বিভিন্ন উদ্যোগ নেয়া হয়েছে। বিভিন্ন বন্দরে জারি করা হয়েছে সতর্ক অবস্থা।

এছাড়া জানা গেছে, কাতারে যাত্রা বিরতির পর বাংলাদেশ দলের দুই অংশ একত্রিত হয়ে পাকিস্তানের ইসলামাবাদের উদ্দেশে যাত্রা করবে। পাকিস্তানের স্থানীয় সময় গতকাল সকাল ৮টায় ইসলামাবাদে পৌঁছানোর কথা রয়েছে মুমিনুলদের। সেখান থেকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে টিম বাসে করে ৪৫ মিনিটের যাত্রায় রাওয়ালপিন্ডি পৌঁছাবে টাইগাররা। সেখানে পৌঁছে বৃহস্পতিবার নিজেদের ঝালিয়ে নিবেন মুমিনুল-তামিমরা। পাকিস্তানও একইদিন একই মাঠে অনুশীলন করবে।

নকি



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে