শিরোপার কাছাকাছি লিভারপুল

0
26


শিরোপার কাছাকাছি লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুল খেলতে নামলেই জিতবে। সেটা কষ্ট করে হোক আর অনায়াসে হোক। এই মৌসুমে এবার এমনটাই দেখা যাচ্ছে লিভারপুলের ক্ষেত্রে। মঙ্গলবারও (২৬ ফেব্রুয়ারি) ওয়েস্টহামের বিপক্ষে ম্যাচটিতে এর ব্যতিক্রম হয়নি। জার্গেন ক্লপের শিষ্যরা ওয়েস্টহামের বিপক্ষে ৩-২ গোলের এক কষ্টার্জিত জয় তুলে নিয়েছে। আর এর মাধ্যমে প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের আরো কাছে পৌঁছে গেল তারা।

এই মৌসুমে তাদের আরো ম্যাচ বাকি রয়েছে ১১টি। এই ১১টি ম্যাচ আর ১২ পয়েন্ট সংগ্রহ করতে পারলেই ৩০ বছর পর প্রথমবারের মতো আবার প্রিমিয়ার লিগের শ্রেষ্ঠত্বের মুকুট নিজেদের মাথায় দিতে পারবে রেডরা। তবে লিভারপুল এখন যেভাব বাঁধনহীন ঘোড়ার মতো ছুটে চলছে তাতে করে তাদের হয়তো মৌসুমের শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে হবে না। লিভারপুল প্রিমিয়ার লিগে তাদের পরবর্তী ৪টি ম্যাচে জয় পেলেই চলবে। এমনকি এই ৪ ম্যাচও তাদের অপেক্ষা করতে হবে না।

প্রিমিয়ার লিগে এখন দ্বিতীয় অবস্থানে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। এখন তারা যদি তাদের পরবর্তী ৪টি ম্যাচের মধ্যে ২টি ম্যাচে হেরে যায় তাহলে গাণিতিক হিসাবে চ্যাম্পিয়ন হয়ে যাবে লিভারপুল। প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত ২৭ ম্যাচ খেলে ২৬ ম্যাচে জয় ও ১ ম্যাচ ড্র করেছে লিভারপুল। তাদের পয়েন্ট ৭৯। অন্যদিকে ম্যানসিটি ২৭ ম্যাচ খেলে ১৮টিতে জয়, ৬টিতে হার ও ৩টি ম্যাচ ড্র করেছে। তাদের পয়েন্ট ৫৭।

ম্যাচটিতে লিভারপুলের হয়ে গোল করেন জর্জিনিও উইজনালডাম, মোহাম্মদ সালাহ ও সাদিও মানে। অন্যদিকে ওয়েস্টহামের হয়ে গোল করেন ইসা দিউপ ও পাবলো ফরনালস।

এমএইচ



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে