শেখ জামালের প্রথম জয়

0
16


শেখ জামালের প্রথম জয়



বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) হার দিয়ে শুরু করা শেখ জামাল ধানমন্ডি ক্লাব ঘুরে দাঁড়িয়েছে। নিজেদের দ্বিতীয় ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ঘরের মাঠে হারিয়েছে ২০১৪-১৫ মৌসুমের লিগ চ্যাম্পিয়নরা। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে মুক্তিযোদ্ধা সংসদকে ২-১ গোলে হারায় শেখ জামাল। আগের ম্যাচে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে হেরে আসা শেখ জামাল এগিয়ে যায় ৪২ মিনিটেই। ডান দিক থেকে জাহিদ হোসেনের ক্রসে ওমর জবির হেড গোলরক্ষক ফেরানোর পর ফিরতি শটে জাল খুঁজে নেন গাম্বিয়ার এই ফরোয়ার্ড নিজেই।

দ্বিতীয়ার্ধের শুরুতে সমতায় ফেরে মুক্তিযোদ্ধা সংসদ। সোহেল রানার থ্রু পাস আয়ত্তে নিয়ে বুদ্ধিদ্বীপ্ত শটে লক্ষ্যভেদ করেন ক্যামেরুনের ফরোয়ার্ড পল এমিল। শটে গতি না থাকলেও গোলরক্ষক জিয়াউর রহমান জিয়া বুঝেই উঠতে পারেননি। বল তার পাশ দিয়ে জালে জড়ায়। খেলার ৭৩ মিনিটে ফের এগিয়ে যায় গত লিগে ষষ্ঠ হওয়া শেখ জামাল। ডান দিক থেকে মোজাম্মেল হোসেন নিরার ক্রসে গাম্বিয়ার ফরোয়ার্ড সলোমন কিংয়ের হেডে পরাস্ত হন গোলরক্ষক মাহফুজ হাসান প্রিতম। নীলফামারী, ঢাকা, ময়মনসিংহ, সিলেটের পর এবার গোপালগঞ্জেও দেখা গেল বিদেশি ফুটবলারদের দাপট। লিগের শুরু থেকে বিদেশিরা স্ট্রাইকারই যে ভাগ্য নির্ধারক হয়ে আছেন সে ধারাবাহিকতায় ৮ নম্বর ম্যাচটিতে ঝলক দেখালেন তারা। গোপালগঞ্জে হওয়া ৩টি গোলই এসেছে বিদেশিদের মাধ্যমে।

এ পর্যন্ত অনুষ্ঠিত ৮ ম্যাচে গোল হয়েছে ১০টি। এর মধ্যে ৯টিই বিদেশিদের দ্বারা। সোমবার ময়মনসিংহে সাইফের ডিফেন্ডার ইয়াছিন আরাফাত করেছেন মোহামেডানের বিপক্ষে জয়সূচক গোল। লিগে এটিই এখন পর্যন্ত কোনো বাংলাদেশি ফুটবলারের একমাত্র গোল। স্বাগতিক মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের জন্য হতাশারই ছিল গতকালের বিকেলটা। লিগের প্রথম রাউন্ডে ম্যাচ ছিল না তাদের। হোম ভেন্যুতে লিগ শুরু করল হার দিয়ে। এতে দুই ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে সাবেক চ্যাম্পিয়ন শেখ জামাল তালিকার ষষ্ঠ স্থানে উঠে এলো।

এসএইচ



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে