স্যার সালাউদ্দিন কে নিয়ে নান্নুর আপত্তি!

0
27

স্যার সালাউদ্দিন কে নিয়ে নান্নুর আপত্তি!!

আনঅফিসিয়াল অনুশীলনে বিশ্ব ক্রিকেটের অনেকেই মেন্টর বা ব্যক্তিগত কোচের সঙ্গে ব্যাটিং বা বোলিং টেকনিক নিয়ে কাজ করেন। প্রধান কোচের অনুমতি সাপেক্ষেই সেই সুযোগই নিয়েছেন তামিমরা। ১৫ ও ১৬ ফেব্রুয়ারির মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের সেন্টার উইকেটে সালাউদ্দিন ব্যাটিং সেশন করাচ্ছিলেন দুই ব্যাটসম্যানকে। জিনিসটা ভালো লাগেনি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর।

সালাউদ্দিনের মাঠে আসা নিয়ে আপত্তি তুলে বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খানের কাছে অভিযোগ করেন তিনি। নান্নুর এই মানসিকতাকে ভালোভাবে নেননি জাতীয় দলের ক্রিকেটাররা। একজন সিনিয়র ক্রিকেটার বলেন, আনঅফিসিয়াল প্র্যাকটিসে যে খুশি থাকতে পারে, এটা উনার দেখার বিষয় নয়।

রোববার জাতীয় দল নির্বাচনী সভায় প্রধান কোচ রাসেল ডমিঙ্গো, সিইও নিজামউদ্দিন চৌধুরী, নির্বাচক হাবিবুল বাশার, মিনহাজুল নান্নু ও আকরাম দল নিয়ে কথা বলছিলেন। সিরিয়াস মুহূর্তেই কিনা সালাউদ্দিনের মাঠে থাকা নিয়ে আপত্তি তোলেন তিনি। প্রধান নির্বাচকের অভিযোগ শুনে আকরাম চুপ থাকলেও প্রধান কোচ ডমিঙ্গো প্রতিবাদ জানান।

তিনি নান্নুকে মুখের ওপর বলে দেন, ‘আমার কোনো সমস্যা হচ্ছে না, আপনার সমস্যা কী। সে তো ভালো কাজই করছে। খেলোয়াড়দের টিপস দিচ্ছে। বিপিএলে তামিম, মুমিনুল তো সালাউদ্দিনের দলেই খেলেছে।’ কোচের প্রতিবাদের মুখে আর কথা বাড়াননি নান্নু। অবশ্য নান্নুর অভিযোগ নিয়ে আকরামের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘অনেকেই ব্যক্তিগত কোচের সঙ্গে কাজ করে। সালাউদ্দিনের মাঠে আসায় কোনো সমস্যা দেখি না। কোনো খেলোয়াড় তার মেন্টরকে নিয়ে কাজ করতেই পারে।’

তবে যেভাবেই হোক, নান্নুর আপত্তি এবং অভিযোগের খবর ক্রিকেটারদের কাছে পৌঁছে গেছে রোববারই। নাম গোপন রাখার শর্তে একজন ক্রিকেটার বলেন, ‘নান্নু ভাইয়ের তো সালাউদ্দিনকে হিংসে করার কিছু নেই। সালাউদ্দিন কোচ, আর তিনি নির্বাচক। কোচদের আপত্তি নেই, উল্টো সালাউদ্দিনের কাছ থেকে ডমিঙ্গো অনেক কিছুই জানার চেষ্টা করেছেন। আসলে নান্নু ভাই সব সময় পেছনে কথা বলতে পছন্দ করেন। আমাদের সামনে তো কিছু বলতে পারেন না। উনার বোঝা উচিত ছিল, এটা অফিসিয়াল প্র্যাকটিস না।’

শুধু তামিম, মুমিনুলরা, সাকিবরাই নন, দেশের অনেক ক্রিকেটারই টেকনিক নিয়ে কাজ করেন কোচ সালাউদ্দিনের সঙ্গে।

সূত্র: সমকাল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে