এবার অ্যাম্বুলেন্স দিলেন মাশরাফি

0
32


এবার অ্যাম্বুলেন্স দিলেন মাশরাফি

করোনা ভাইরাসের কারণে স্থবির হয়ে পড়েছে গোটা বিশ্ব। বন্ধ হয়ে গেছে সব ধরনের ক্রিকেট খেলা। তবে মাঠে খেলা না থাকলেও হাত গুটিয়ে বসে নেই টাইগার সাবেক ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তিনি করোনা ভাইরাসের সংক্রামক রোধে নিজ নির্বাচনী এলকা নড়াইলে জনস্বাস্থ্য সচেতনতায় সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। এবার নিজ যে এলাকায় করোনা রোগিদের জন্য একটি অ্যাম্বুলেন্স বরাদ্দ করলেন মাশরাফি। নিজের ফেসবুক পেইজে এক ভিডিও বার্তায় তিনি এ তথ্য জানিয়েছেন।

সেই এ্যাম্বুলেন্সে দুজন চিকিৎসক নিয়োজিত থাকবেন এবং অ্যাম্বুলেন্সটি ভ্রাম্যমান হাসাপাতালের মত কাজ করবে। এছাড়া করোনা ভাইরাসের কঠিন সময়ে ক্রিকেটার মাশরাফিকে বিভিন্ন রূপে দেখা যাচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সবাইকে সচেতন থাকার আহবান জানাচ্ছেন। অসহায় নিম্নআয়ের শ্রমজীবী মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি। এর আগে মাশরাফি নিজ এলাকার ১২০০ মানুষকে নিয়মিত খাবার প্রদান শুরু করেছেন এবং মেডিক্যাল অফিসারদের জন্য ৫০০ পিপিই’ও সরবরাহ করেছেন।

প্রাণঘাতী করোনা ভাইরাসের আতঙ্কে স্থবির হয়ে পড়েছে বাংলাদেশ। অদৃশ্য এই শত্রুর হাত থেকে রক্ষা পাবার কোন উপায় খুঁজে পাচ্ছে না মানুষ। এমনকি এ ভাইরাসের আতঙ্কে অনেক হাসপাতাল ও চিকিৎসক সাধারণ রোগীদের চিকিৎসা দিচ্ছেন না। আবার অনেক সাধারণ রোগীও হাসাপাতালে যেতে ভয় পাচ্ছেন। এসব কিছু বিবেচনা করেই মাশরাফি বাসায় বাসায় গিয়ে মেডিকেল স্বাস্থ্যসেবার ব্যবস্থা করেছেন। প্রাথমিক অবস্থায় দুজন চিকিৎসক রবিবার থেকে নড়াইল জেলায় মেডিকেল স্বাস্থ্যসেবা দেবেন। এক ভিডিও বার্তায় বিষয়টি জানিয়েছেন মাশরাফি।

তিনি বলেছেন, প্রিয় নড়াইলবাসী, আসসালামুআলাইকুম, আশা করি আপনারা সবাই ভালো আছেন, ঘরে আছেন। একটি তথ্য নিয়ে এসেছি। নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন রবিবার ভ্রাম্যমান চিকিৎসা চালু করছে। আমরা মনে করছি, খাদ্যদ্রব্য সরবরাহের পাশাপাশি ভ্রাম্যমান চিকিৎসাটাও জরুরি। কারণ করোনারোগে আক্রান্ত ছাড়াও অন্যান্য রোগে যারা ভুগছেন, তারা যেন সঠিক চিকিৎসা পায় এই জন্য আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। আশা করি আপনারা ধৈর্য ধারণ করবেন এবং ওইখানে (ভ্রাম্যমান টিমে) দুটি মোবাইল নম্বর থাকবে, আপনারা যোগাযোগ করবেন। এই মুহূর্তে আমরা দুজন ডাক্তার দিয়ে শুরু করছি।

পিআর



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে