ক্রীড়াবিদের সঙ্গে ভিডিও কনফারেন্সে নরেন্দ্র মোদি

0
52


ক্রীড়াবিদের সঙ্গে ভিডিও কনফারেন্সে নরেন্দ্র মোদি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশটির ৪০ জন শীর্ষস্থানীয় ক্রীড়াবিদের সঙ্গে ভিডিও কনফারেন্সে আলোচনা করেছেন, তার মধ্যে ছিলেন বিরাট কোহলি, শচিন টেন্ডুলকার, বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি, ছিলেন পিটি ঊষা, বিশ্বনাথন আনন্দ,বিশ্বজয়ী শাটলার ও অ্যাথলিট হিমা দাসও।

সকলের সঙ্গে মোদি ভারতের বর্তমান লকডাউন পরিস্থিতি নিয়ে কথা বলেন। এই প্রথম প্রধানমন্ত্রী মোদি ক্রীড়াবিদদের সঙ্গে কথা বললেন। ২১ দিনের এই লকডাউন ২৪ মার্চ থেকে শুরু হয়। তার পর থেকে ক্রীড়াবিদরা বার বার জনসচেতনতা বাড়াতে এবং কেন্দ্রে তৈরি করে দেওয়া নিয়ম মেনে চলার আর্জি নিয়ে সোশ্যাল মিডিয়ায় মুখ খুলেছেন।

এ ছাড়া এই মিটিংয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অংশ নিয়েছিলেন, পুল্লেলা গোপীচাঁদ, বজরং পুনিয়া, পিভি সিন্ধু, রোহিত শর্মা, বীরেন্দ্র সেহবাগ, যুবরাজ সিং ও চেতেশ্বর পূজারা।
এ দিন সকারে প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেন। সেখানে তিনি ভারত যে এক সঙ্গে এই করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করছে তার প্রমান স্বরূপ ৫ এপ্রিল রাত ন’টায় একটা নতুন চ্যালেঞ্জ দিয়েছেন। এর আগে হাত তালি দিয়ে সেই বার্তা দিতে বলেছিলেন তিনি। তাতে সাড়া দিয়েছিল গোটা দেশ।

মোদি বলেন, ‘৫ এপ্রিল আমরা করোনাভাইরাসের অন্ধকারকে চ্যালেঞ্জ জানাব একসঙ্গে। ৫ এপ্রিল রাত ৯টার সময় আমি আপনাদের ৯মিনিট চাই। ঠিক রাত ৯’টায় সব টিউব লাইট বন্ধ করে দিন আপনার বাড়ির এবং প্রদীপ, মোমবাতি, টর্চ, ফ্ল্যাশলাইট জ্বালান ৯মিনিট আপনার দরজায় দাঁড়িয়ে।’

এরপর প্রধানমন্ত্রী বলেন, দেশের ১৩০ কোটি মানুষকে এর মাধ্যমে বার্তা দিতে চান যে এই মারণভাইরাসের আক্রমণের বিরুদ্ধে লড়াইয়ে কেউ একা নন।

করোনা ভাইরাসের বিরুদ্ধে মোকাবিলায় রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাতি জ্বালানোর প্রস্তাবকে সমর্থন করেছেন টিম ইন্ডিয়ার হেড কোচ রবি শাস্ত্রী ও লেজেন্ড হরভজন সিং। বৈঠকে আইপিএলের ভবিষ্যত নিয়ে কোনও আলোচনা হয়নি বলেই সূত্রের খবর।

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে বিপযর্স্ত হয়ে পড়েছে পুরো বিশ্ব। জনজীবন স্থবির হওয়ার পাশাপাশি স্থগিত ক্রীড়া জগতও। কোভিড-১৯ থেকে বাঁচতে পুরো দেশ লকডাউন করেছে ভারত। ৩ এপ্রিল করোনার বিরুদ্ধে যুদ্ধ করতে দেশটির বিখ্যাত ক্রীড়া ব্যক্তিত্বদের সঙ্গে বৈঠকে করলেন মোদি।

ডিসি



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে