প্রথম বিলিনিয়ার ফুটবলার রোনালদো!

0
29


প্রথম বিলিনিয়ার ফুটবলার রোনালদো!

করোনা ভাইরাসের কারণে যে ক্ষতি হয়েছে তা পুষিয়ে নেয়ার জন্য রোনালদোসহ ক্লাবের অন্য খেলোয়াড়দের ৪ মাসের বেতন কেটে নিয়েছে জুভেন্টাস। এই বেতন কেটে নেয়ায় খুব বেশি সমস্যা হবে না পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর। কারণ তার আয়ের রাস্তা ছড়িয়ে ছিটিয়ে রয়েছে চার পাশে।

রোনালদোকে প্রতিবছর শত শত কোটি টাকা দেয় নাইকিসহ বিশ্বের বেশ কয়েকটি বহুজাতিক প্রতিষ্ঠান। আর তাছাড়া তার নিজের রয়েছে পারফিউম, আন্ডারওয়্যার ও হোটেলের ব্যবসা।

আর সবচেয়ে বড় কথা হলো এ বছরই বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে বিলিনিয়ার হতে চলেছেন রোনালদো। শত কোটি ডলারের মালিক হতে তিনি মাত্র কয়েক ধাপ দূরে রয়েছেন। আর এর মাধ্যমে বর্তমানে খেলছেন এমন তৃতীয় ক্রীড়াবিদ হিসেবে বিলিনিয়ারের তালিকায় নাম লেখাবেন তিনি। বর্তমানে ক্রীড়া জগতে বিলিনিয়ার হিসেবে রয়েছেন আমেরিকান গলফার টাইগার উডস ও বক্সার ফ্লয়েড মেওয়েদার।

আমেরিকান ম্যাগাজিন ফোবর্স জানিয়েছে গতবছর সবমিলিয়ে রোনালদো আয় করেছিলেন ৮৯ মিলিয়ন ডলার। তবে এর বেশিরভাগ তিনি পেয়েছিলেন জুভেন্টাস থেকে। সবমিলিয়ে যা ছিল প্রায় ৫৩ মিলিয়ন। আর বাকি ৩৬ এসেছিল স্পন্সর ও তার নিজের ব্যবসা থেকে।

গত বছর যে ৩৬ মিলিয়ন তিনি আয় করেছিলেন সেটি এবারো পাবেন তিনি। ফলে এবছরই বিলিনিয়ারের খাতায় নাম লেখাবেন তিনি। এমনকি ফুটবল যদি এই মৌসুমে মাঠে খুব বেশি নাও গড়ায়।

এমএইচ



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে