ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ স্থগিত

0
39


ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ স্থগিত

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে আপাতত সব ধরণের খেলা স্থগিত করা হয়েছে। এবার সে তালিকায় যুক্ত হলো ভারতে বসতে যাওয়া ফিফা অনূর্ধ্ব-১৭ নারী ফুটবল বিশ্বকাপ। বিশ্বজুড়ে চলতে থাকা উদ্বেগজনক পরিস্থিতির কারণে এই প্রতিযোগিতা স্থগিত করার হয়েছে বলে শনিবার (৪ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফিফা এ তথ্য জানিয়েছে।

এর আগে ২০১৭ সালে অনূর্ধ্ব-১৭ ছেলেদের বিশ্বকাপ ফুটবল অনুষ্ঠিত হয়েছিল ভারতে। তিন বছর পর এবার অনূর্ধ্ব-১৭ নারী বিশ্বকাপ ফুটবল আয়োজনের সম্মানও পেয়েছিল তারা। কিন্তু করোনার ছোবলে স্থগিত হয়ে গিয়েছে বৈশ্বিক টুর্নামেন্টটি। এ বছর নভেম্বরের ২ তারিখে ভারতে নারীদের এই বিশ্বকাপ শুরু হওয়ার কথা ছিল। আর শেষ হওয়ার কথা ছিল ২১ নভেম্বর।

কলকাতা, গুয়াহাটি, ভুবনেশ্বর, আমদাবাদ ও নবি মুম্বই, এই পাঁচ ভেন্যুতে ম্যাচ আয়োজনের সকল প্রস্তুতিও ছিল। প্রতিযোগিতায় ১৬টি দল অংশ নেয়ার কথা ছিল। তবে করোনা ভাইরাসের প্রকোপে ফিফা কনফেডারেশনস ওয়ার্কিং গ্রুপ এই টুর্নামেন্ট স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে। করোনার প্রভাব খতিয়ে দেখার উদ্দেশে এই গ্রুপকে তৈরি করা হয়েছে।

ফিফা যে কাউন্সিলকে নারীদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের পাশাপাশি নারীদের অনূর্ধ্ব-২০ বিশ্বকাপও স্থগিত রাখার প্রস্তাব দেয়। অগস্ট-সেপ্টেম্বরে অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল পানামা ওকোস্টা রিকায়। ফিফার পক্ষ থেকে এই দুই প্রতিযোগিতার পরিবর্তিত তারিখ এখনো ঘোষণা করা হয়নি।

এমএইচ



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে