ফুটবল রাগবির সঙ্গে লড়তে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপকে!

0
26


ফুটবল রাগবির সঙ্গে লড়তে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপকে!

অস্ট্রেলিয়ার মাটিতে ১৮ অক্টোবর শুরু হওয়ার কথা রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের। করোনা ভাইরাসের কারণে বৈশ্বিক সব ক্রীড়া ইভেন্টগুলো স্থগিত হয়ে গেছে। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে এখনো যেহেতু অনেক সময় আছে তাই এটি এখনই বাতিল পা পিছিয়ে দেয়ার চিন্তা করছে না আয়োজক কমিটি। বরং বিশ্বকাপের আয়োজকদের বিশ্বাস নির্ধারিত সময়েই শুরু হবে তা।

তবে বিশ্বকাপ যদি সঠিক সময়ে শুরু হয় তাহলে তাকে টেক্কা দিতে হবে অস্ট্রেলিয়ার ফুটবল ও রাগবি লিগকে। কারণ করোনার কারণে বর্তমানে বন্ধ আছে দেশটির পেশাদার ফুটবল ও রাগবি লিগ। আর এই দুটি লিগই অস্ট্রেলিয়ায় বেশ জনপ্রিয়। যখন পরিস্থিতি স্বাভাবিক হবে তখন লিগ শুরু হবে। ফলে দেশটিতে একসঙ্গে চলবে ৩টি প্রতিযোগিতা। টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়সূচী ঠিক করা হয়েছিল এই দুটি লিগ শেষে। কিন্তু করোনা সব উলট পালট করে দিয়েছে।

তবে অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজক কমিটির সিইউও নিক হকলি এএফপিকে জানিয়েছেন তারা আশাবাদী বিশ্বকাপেও অস্ট্রেলিয়ানদের আগ্রহ থাকবে। তিনি বলেন, ‘যদিও তারা (রাগবি ও ফুটবল লিগ) মৌসুম আবার শুরু করে তবুও আমি মনে করি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রতিই সবার বেশি আগ্রহ থাকবে। কারণ এটি বিশ্বকাপ আর বিশ্বকাপ মানেই অন্য যেকোন কিছুর চেয়ে আগ্রহ বেশি। অস্ট্রেলিয়ায় আগামী ১০ বা ২০ বছর পর আবার হয়তো বিশ্বকাপ হবে। তাই সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতেই থাকবে এটি।’

ভারতের মাটিতে ২০২১ সালে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের অস্টম আসর। ফলে এই বিশ্বকাপটি এক বছর পিছিয়ে দেয়াটাও সম্ভব নয়। তাই আইসিসি চাচ্ছে বিশ্বকাপটি সঠিক সময়েই করতে।

পিআর



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে