১০ টন খাবার দিলেন দুঙ্গা

0
29


১০ টন খাবার দিলেন দুঙ্গা

বিশ্বজুড়ে প্রভাব বিস্তার করেই চলেছে করোনাভাইরাস। প্রাণঘাতী এ ভাইরাসের ভয়াল থাবা থেকে রক্ষা পাচ্ছে না কোনো দেশ। এমন পরিস্থিতিতে ব্রাজিলের করোনা দুর্গত মানুষদের পাশে এসে দাঁড়ালেন ব্রাজিলের বিশ্বকাপ জয়ী অধিনায়ক এবং সাবেক কোচ কার্লোস দুঙ্গা। তিনি ১০ টন খাদ্য নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়ালেন। এ বিষয় লাতিন মিডিয়ায় বলছে, করোনার বিরুদ্ধে যুদ্ধে নামলেন দুঙ্গা।

করোনা ভাইরাস নামক অদৃশ্য এ শত্রুর আক্রমণে এশিয়া, ইউরোপ, উত্তর আমেরিকা ছাড়িয়ে পৌঁছে গেছে লাতিন আমেরিকায়ও। সেখানকার দেশগুলোতেও প্রতিদিন মানুষের মৃত্যু ঘটছে। লাতিনের সবচেয়ে বড় দেশ ব্রাজিলে করোনা আক্রান্ত রোগির সংখ্যা দাঁড়িয়েছে ৯ হাজারের বেশি। এ ভাইরাসের আক্রমনে মৃত্যু বরণ করেছেন ৩৫৯ মানুষ।

তাই পুরো ব্রাজিলই বলতে গেলে অবরুদ্ধ। এমন পরিস্থিতিতে সবচেয়ে বেশি বিপদে পড়ে গেছে দেশটির দরিদ্র মানুষ গুলো। তাদের মাথার ওপর ছাদ নেই এমনকি খাবার কোনো ব্যবস্থা নেই। তাই এমন বিপদের সময় নিজ দেশের অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন দুঙ্গা। এ ছাড়া ব্রাজিলিয়ান বিশ্বকাপ জয়ী অধিনায়ক শুধু ১০ টন খাদ্যদ্রবের সঙ্গে ২ হাজার ডায়াপারও দিয়েছেন করোনা দুর্গত মানুষদের জন্য।

ইনস্টাগ্রামে পোস্ট করা একটি ভিডিওতে দুঙ্গা বলেন, আমাদের অনেককেই এখন এ ভাবে বাধ্য হয়ে চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে। এমন অনেক কিছু এখন করতে হচ্ছে, যা কল্পনাতেও ছিল না।

পরক্ষণে তিনি লেখেন, মানুষের জীবনই এখন হুমকির মুখে। সবচেয়ে বড় চ্যালেঞ্জের মুখে। এখন আমাদেরকে মানবিক হতে হবে। মানুষকে সহযোগিতা করতে হবে।

করোনা দুর্গত মানুষদের দুঙ্গা শুধু নিজেই এই সহযোগিতা করছেন না, তার মত মানুষদেরকে চ্যালেঞ্জও জানিয়েছেন, অসহায় মানুষের পাশে দাঁড়ানোর। তিনি বলেন, আমি আপনাদের সবাইকে চ্যালেঞ্জ জানাচ্ছি। আমরা ইতোমধ্যেই ১০ হাজার কেজি (খাদ্য) সংগ্রহ করেছি। আমরা এই লড়াই চালিয়ে যাবো। এখন কোনো সময় নেই নষ্ট করার মত।

পিআর



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে