আশার কথা শোনালেন সৌরভ

0
22


আশার কথা শোনালেন সৌরভ

করোনা ভাইরাসের কারণে সব ধরনের ক্রিকেট এখনো বন্ধ। তবে স্বাস্থ্যবিধি মেনে দ্রুত ক্রিকেট ফেরাতে মরিয়া হয়ে আছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ও আইসিসি। কবে ব্যাট-বল হাতে মাঠে নামবে খেলোয়াড় তা কেউ বলতে পারছে না। এমন পরিস্থিতিতে আশার কথা শোনালেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি।

এ কিংবদন্তি সাবেক ক্রিকেটারের মতে, একবার প্রতিষেধক আবিষ্কার হয়ে গেলে সব ঠিক হয়ে যাবে। আগামী ৬-৭ মাসের মধ্যেই স্বাভাবিক হয়ে যাবে করোনা পরিস্থিতি। শনিবার ডিজিটাল ক্লাসরুমে নেয়া এক অনলাইন সেশনে এ কথা বলেছেন সৌরভ গাঙ্গুলি। একইসঙ্গে ক্রিকেটের ব্যাপারেও আশার কথা বলেছেন তিনি।

সৌরভ গাঙ্গুলি বলেন, ‘সবকিছু আবার তার আপন কক্ষে ফিরে আসবে। পুরো বিশ্ব একটা অনাকাঙ্ক্ষিত ধাক্কা খেয়েছে এবং এর সঙ্গে লড়াই করার জন্য ওষুধও ছিল না আমাদের কাছে। তবে আগামী ৬-৭ মাসের ভ্যাকসিন চলে আসবে এবং সবকিছু আবার স্বাভাবিক হবে।’

করোনা পরিস্থিতির মাঝেই ক্রিকেট ফেরানোর পরিকল্পনা চলছে সবখানে। এ বিষয়ে গাঙ্গুলির মন্তব্য, ‘বিসিসিআই এবং আইসিসি- উভয়ই চাচ্ছে ক্রিকেট ফেরানোর জন্য। অন্তর্বতীকালীন সময়ের জন্য কিছু পরিবর্তন আসবেই, সূচিও বদলে যাবে। খেলোয়াড়দের বাধ্যতামূলক টেস্ট, ডাক্তারি পরীক্ষা করাতে হবে। তবে খেলার মধ্যে এর প্রভাব থাকবে না।’

ক্রিকেট নিয়ে নানা বিষয়ে কথা বলতে গিয়ে সৌরভ জানান, তিনি ভুলবশত আসলে ক্রিকেটার হয়েছে। সবসময় ভালোবাসতেন ফুটবল। স্মৃতিচারণের ডুব দিয়ে তিনি বলেন, ‘আমি ঘুড়ি ওড়াতে ভালোবাসতাম, তবে ফুটবল ছিল আমার জীবন এবং বেশ ভালো খেলতাম। কিন্তু একবার গ্রীষ্মের ছুটিতে বাবা বললেন, যাও ক্রিকেট অনুশীলন করো। কারণ আমি অনেক দুষ্টুমি করতাম। আমিও এই প্রস্তাবে রাজি হই। কারণ বাসার নিয়মে ঘেরা জীবনের চেয়ে খেলাই ভালো ছিল। বয়স ভিত্তিক ক্রিকেটে ইডেনে ওড়িশার বিপক্ষে সেঞ্চুরির পরে সত্যিকারের ক্রিকেট জীবন শুরু হয়।



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে