মুশফিকের ক্রিকেট ক্যারিয়ারের ১৫তম বার্ষিকী মঙ্গলবার

0
25


মুশফিকের ক্রিকেট ক্যারিয়ারের ১৫তম বার্ষিকী মঙ্গলবার

দেশের সবসময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান, পরিশ্রম-অধ্যবসায়ের প্রতীক মুশফিকুর রহীম। আগামী মঙ্গলবার (২৬ মে) মুশফিকের ক্রিকেট ক্যারিয়ারের ১৫তম বার্ষিকী।

রবিবার (২৪ মে) নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজে এক স্ট্যাটাসে মুশফিক এ তথ্য জানান।

ফেসবুক স্ট্যাটাসে তিনি প্রথমে আনন্দের সঙ্গে রমজান পালনের শুভেচ্ছা জ্ঞাপন করেন। মিুশফিক বলেন, ২৬ শে মে আমার আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের ১৫তম বার্ষিকী।

ফেসবুক স্ট্যাটাস

১৯৮৭ সালে ৯ মে  বগুড়ায় জন্ম নেয়া মুশফিক বিকেএসপিতে শিক্ষাজীবন কাটিয়ে, বয়সভিত্তিক জাতীয় দলে প্রতিনিধিত্ব করে জাতীয় দলে নাম লেখান ২০০৫ সালের মে মাসে। ঠিক ১৮ বছর বয়সে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট দিয়ে জাতীয় দলে অভিষেক মুশফিকের।

সাজানো গোছানো টেকনিক, পরিপাটি ব্যাটিং শৈলি আর নিশ্ছিদ্র ডিফেন্স- ক্রিকেট ব্যাকরণের সব শট খেলার সহজাত সামর্থ্যের অধিকারী মুশফিক সময়ের প্রবাহতায় আজ দেশের অন্যতম সেরা, সফল ও স্বার্থক উইলোবাজ।

টেস্টে ধারাবাহিকভাবে ভাল খেলা মুশফিক ৭০ টেস্টে ৭ সেঞ্চুরি আর ২১ ফিফটিতে ৪৪১৩ রান করে টাইগারদের মধ্যে সবচেয়ে বেশি রান সংগ্রহকারী। ওয়ানডে আর টি-টোয়েন্টি ফরম্যাটেও তার পরিসংখ্যান যথেষ্ঠ সমৃদ্ধ।

২১৮টি একদিনের খেলায় ৭ সেঞ্চুরি ও ৩৮ হাফসেঞ্চুরিতে ৬১৭৪ রান করে তামিম ইকবাল (৭২০২) ও সাকিব আল হাসানের (৬৩২৩) পর তিন নম্বর টপ স্কোরা মুশফিক। ৮৬ ম্যাচে ১২৮২ রান করা মুশফিক টি-টোয়েন্টি ফরম্যাটে তুলনামূলক পিছিয়ে। তাও রয়েছেন চার নম্বরে।

এমএইচ



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে