অনুশীলনে ফিরেছে আফগানিস্তান

0
47


অনুশীলনে ফিরেছে আফগানিস্তান

করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন ঘরবন্দি হয়েছিল ক্রিকেটাররা। তবে স্বাস্থ্যবিধি মেনে ইতোমধ্যেই অনেকে মাঠে ফিরতে শুরু করেছেন। ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা ক্রিকেট দল আইসিসির দেয়া গাইডলাইন মেনে অনুশীলন শুরু করেছে।

অনুশীলনে ফিরতে শুরু করেছে দেশগুলো। আজ রবিবার (৭ জুন) আফগানিস্তান ক্রিকেটাররাও অনুশীলনে ফিরেছে। ২২ সদস্যের একটি দল বিভিন্ন ধাপে ভাগ হয়ে কাবুলে অনুশীলন শুরু করেছে।

ঘরে বসে ফিটনেস ট্রেনিং করলেও ব্যাটিং-বোলিংয়ের সুযোগ ছিল না আসগর আফগান ও হযরতউল্লাহ জাজাইদের। তাই আপাতত রশিদ-নবিদের নিয়ে ক্যাম্পটিতে থাকছে ব্যাটিং আর বোলিং অনুশীলন। এছাড়া সার্বিক পারফরম্যান্সের দিকেও নজর দেয়া হবে। গতকাল (শনিবার) খেলোয়াড়দের মাঝে সচেতনতা বাড়াতে স্বাস্থ্যবিধি নিয়ে কাজ করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। এই সভায় ক্যাম্পে কীভাবে স্বাস্থ্যবিধি মানা হবে সেসব গাইডলাইন নিয়ে আলোচনা করা হয়েছে।

আজ অনুশীলনে অংশ নেয়াদের মধ্যে অধিনায়ক আসগর আফগান, রশিদ খান, মোহাম্মদ নবি ও মোহাম্মদ শাহজাদও রয়েছেন। আফগানিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে, ক্যাম্পটি হবে মাসব্যাপী। আর পুরোটা সময়ই ক্যাম্পটি হবে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে। অনুশীলনে দেখা গেছে খেলোয়াড়েরা মাস্ক পড়েই অনুশীলন করছেন। যার সমন্বয়ে থাকছে আইসিসি ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা ডাবিøউএইচও। দেশটির স্বাস্থ্য মন্ত্রণলায়ও এতে নজরদারি করছে।

এই অনুশীলনের উদ্দেশ্যই হচ্ছে আসন্ন সফরের আগে নিজেদের ঝালিয়ে নেয়া। প্রস্তাবিত সূচি অনুযায়ী জিম্বাবুয়ে সফর করার কথা আছে রশিদ-নবিদের। রয়েছে এশিয়া কাপ। যদিও করোনা পরিস্থিতিতে এসবের সম্ভাবনা এখনও ঝুলে আছে। এছাড়া অস্ট্রেলিয়ার সঙ্গে একটি টেস্টও খেলার কথা রয়েছে আফগানিস্তানের। পার্থে সেটি এখন হয়ার কথা ২১ নভেম্বর।

এমএইচ



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে