পরিবর্তন আসছে ইউএস ওপেনে

0
22


পরিবর্তন আসছে ইউএস ওপেনে

আগামী ৩১ আগস্ট থেকে শুরু হওয়ার কথা রয়েছে ইউএস ওপেন টেনিস প্রতিযোগিতা। করোনা ভাইরাসের মধ্যেই ইউএস ওপেন আয়োজনের প্রস্তুতি নিচ্ছে আয়োজকরা। আর তাই গত বার যে চিত্র দেখা গিয়েছিল তা এবার আর দেখা যাবে না।

আমেরিকার খেলাধুলা বিষয়ক ওয়েবসাইট ইসেনসিয়াল স্পোর্টস জানিয়েছে আয়োজকরা পরিকল্পনা করছে, খেলোয়াড়দের বিশেষ বিমানে করে আসা যাওয়ার ব্যবস্থা করা হবে। আর আসার আগে অবশ্যই করোনা ভাইরাস পরীক্ষা করতে হবে। তারপর ম্যাচচলাকীলন সময়ে অন্য সময়ের তুলনায় কম লাইন বিচারক থাকবে। প্রতিযোগিতায় অংশ সব খেলোয়াড়রা একটি নির্দিষ্ট জায়গায় থাকবেন। তাছাড়া খেলোয়াড়দের দেয়া হবে না কোনো লকার রুম। আর সবচেয়ে বড় যে ব্যপারটি তা হলো ম্যাচে থাকবে না কোনো দর্শক।

অন্য সময় বড় টেনিস তারকারা তাদের ফিজিও থেরাপিস্টসহ বেশ কয়েকজনকে সঙ্গে করে নিয়ে আসেন বা সাথে রাখেন। এবারের আসরে তা থাকবে না। বরং আয়োজকরাই ফিজিও নিয়োগ করবে। আর টেনিস কোর্টের একটি চিরাচরিত রূপ বল গার্ল বল বয় দেখা যাবে না। বল গার্ল বল বয়ের দায়িত্ব পালন করতে দেখা যায় অপেক্ষাকৃত কম বয়সীদের। কিন্তু ইউএসএ ওপেনে এই দায়িত্ব পালন করতে দেখা যাবে প্রাপ্ত বয়স্ক মানুষদের।

এবারের ইউএস ওপেনে ছেলেদের ক্ষেত্রে ৫ সেটের বদলে ৩ সেটের ম্যাচ দেখা যেতে পারে। আর মেয়েদের ক্ষেত্রে যে ৩ সেট রয়েছে সেটিই থাকবে। তবে এখনো কোনো কিছু চ‚ড়ান্ত হয়নি।

এমএইচ



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে