সাফ ফুটবল স্থগিত

0
13


সাফ ফুটবল স্থগিত

করোনা ভাইরাসের তান্ডবে লন্ডভন্ড হয়ে গেছে বিশ্ব ক্রীড়া সূচি। প্রাণঘাতী এ ভাইরাসের প্রভাব আমাদের দেশে ক্রীড়াঙ্গনেও পড়েছে।
অদৃশ্য এই শত্রুর হাত থেকে রক্ষা পাবার জন্য একের পর এক টুনামেন্ট স্থগিত করা হয়েছে। তেমনি বছরের সেপ্টেম্বরে অনুষ্ঠিতব্য সাফ চ্যাম্পিয়নশিপ স্থগিত করা হয়েছে। ২০২১ সাল পর্যন্ত দক্ষিণ এশিয়ার বিশ্বকাপখ্যাত এই পুরুষ ফুটবল টুর্নামেন্টের ১৩ তম আসরটি স্থগিত করা হয়েছে।

সোমবার (২৯ জুন) ডিজিটাল প্লাটফর্মে সাফের সাত দেশের কর্মকর্তাদের উপস্থিতিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এবার বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে দক্ষিণ এশিয়ার ফুটবল শ্রেষ্ঠত্বের এই টুর্নামেন্ট হওয়ার কথা ছিল বাংলাদেশে। কিন্তু করোনাভাইরাসের কারণে সাফের এই আসর আপাতত স্থগিত করা হয়েছে।

এ বিষয়ে সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল এক ভিডিও বার্তায় জানান, ‘সবগুলো দেশের কর্মকর্তাদের উপস্থিতিতে আমরা সাফ চ্যাম্পিয়নশিপ নিয়ে আলোচনা করেছি। সবারই আলোচনার মাধ্যমে সেপ্টেম্বরে যে সাফ চ্যাম্পিয়নশিপ হওয়ার কথা ছিল সেটা আগামী বছর পর্যন্ত স্থগিত করা হয়েছে। আগামী বছরের কবে টুর্নামেন্টটা হবে সেটা আমরা কয়েকদিনের মধ্যে আলোচনা করে জানিয়ে দিবো।

শুধু সিনিয়র সাফ চ্যাম্পিয়নশিপ নয়, এ বছর সাফের তিনটি বয়সভিত্তিক টুর্নামেন্টও হওয়ার কথা। আগস্টে হওয়ার কথা ছেলেদের অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপ, সেপ্টেম্বরে মেয়েদের অনূর্ধ্ব-১৫ সাফ আর অক্টেবরে মেয়েদেরই অনূর্ধ্ব-১৯ সাফ চ্যাম্পিয়নশিপ। কিন্তু করোনার কারণে তিনটি টুর্নামেন্টই পেছাচ্ছে। তবে সাফের সাধারণ সম্পাদক অবশ্য ডিসেম্বরে এই টুর্নামেন্টগুলো করার ব্যাপারে আশাবাদী।

এ বিষয়ে আনোয়ারুল হক হেলাল বলেন, ‘আমরা সাফের বাকি তিনটা টুর্নামেন্ট নিয়েও আলোচনা করেছি। এ ব্যাপারে এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নিইনি। তবে সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে আবারও সবাই একটা সভা করব। যদি করোনা পরিস্থিতি স্বাভাবিক হয় তাহলে ডিসেম্বরে দু-একটা টুর্নামেন্ট আয়োজন করব। আর সেটা না হলে এই টুর্নামেন্টগুলোও স্থগিত করা হবে আগামী বছরের জন্য।

এমআই



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে