ইংল্যান্ডের মাটিতে অনুশীলনে নেমেছে পাকিস্তান

0
20


ইংল্যান্ডের মাটিতে অনুশীলনে নেমেছে পাকিস্তান

ইংল্যান্ড যাওয়ার পর আজ বুধবার প্রথমবারের মতো অনুশীলন করেছে পাকিস্তান ক্রিকেট দল। ওরচেস্টাশায়ারের মাঠে ইংল্যান্ডে যাওয়া ২০ খেলোয়াড়ের সবাইকে নিয়ে সকালে মাঠে নেমে পড়েন কোচ মিসবাহ-উল হক ও তার সহকারীরা। তার অধীনে ইংল্যান্ডের মাটিতে ইংল্যান্ডকে বধ করার জন্য বোলার ও ব্যাটসম্যানরা আলাদাভাবে নেটে অনুশীলনে ঘাম ঝড়ান।

সদ্য নিযুক্ত ব্যাটিং কোচ কিংবদন্তি ইউনুস খানকে দেখা যায় সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদসহ কয়েকজন ব্যাটসম্যানকে ব্যাটিংয়ের তালিম দিচ্ছেন। প্রধান কোচ মিসবাহ-উল হককেও দেখা যায় নিজে বোলিং করে ব্যাটসম্যানদের হাতে-কলমে শিক্ষা দিচ্ছেন।

ব্যাটিং অনুশীলনে পাকিস্তানের ক্রিকেটাররা।

গত ২৮ জুন ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের নিজস্ব ব্যবস্থায় পাঠানো বিশেষ বিমানে করে ২০ জন খেলোয়াড় ও ১১ সদস্যের কোচিং স্টাফ পাকিস্তানের ম্যানচেস্টারে আসে। ম্যানচেস্টার থেকে বিশেষ বাসে করে তাদের নিয়ে যাওয়া হয় ওরচেস্টাশায়ারে। এরপর তাদের প্রত্যেকের ফের করোনা ভাইরাস পরীক্ষা করা হয়। গতকাল সবার করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ আসে। আর সবার ফলাফল নেগেটিভ আসার পরই তারা মাঠের অনুশীলনে নেমে পড়েন। বর্তমানে পাকিস্তান দলের প্রত্যেকে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে আছেন। কিন্তু কোয়ারেন্টাইনে থাকলেও তাদের অনুশীলন করার সুযোগ দেয়া হয়েছে।

এর আগে গত ৩০ জুন পাকিস্তানের খেলোয়াড় ও কোচরা তাদের সময়টা বিভিন্ন ইনডোর গেমস খেলে কাটান। পাকিস্তান ক্রিকেট বোর্ড তাদের অফিসিয়াল টুইটার পেজে খেলোয়াড় ও কোচদের ইনডোর গেমস খেলার বেশ কয়েকটি ছবি প্রকাশ করে। সেখানে দেখা যায়, তারা কেউ কেউ বিলিয়ার্ড খেলছেন। আবার কোচরা মিলে টেবিল টেনিস খেলছেন। তাছাড়া কয়েকজন মিলে ডার্টস খেলছেন। এ সময় খেলোয়াড় ও কোচদের বেশ হাস্যোজ্জ্বলই দেখা যায়।

স্পিনারদের সঙ্গে কোচ সাকলাইন মোস্তাক।

এদিকে গত ২৮ জুন মোট ২৯ জন খেলোয়াড়ের পাকিস্তান যাওয়ার কথা ছিল। কিন্তু প্রথম অবস্থায় করোনা ভাইরাস ধরা পড়ায় ১০ জনকে রেখেই ইংল্যান্ডে উড়াল দিতে হয় পাকিস্তান দলকে। তবে আশার খবর হলো ১০ জনের মধ্যে ৬ জন সুস্থ হয়ে গেছেন। আর এই ৬ জনকে খুব শিগগিরই ইংল্যান্ডে পাঠানো হবে। যারা এই বাকি ২০ সতীর্থের সঙ্গে যোগ দেবেন।

এমএইচ



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে