এশিয়া কাপ বাতিল, বললেন সৌরভ গাঙ্গুলি

0
22


এশিয়া কাপ বাতিল, বললেন সৌরভ গাঙ্গুলি

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রধান সৌরভ গাঙ্গুলির মতে সেপ্টেম্বরে অনুষ্ঠিতব্য এশিয়া কাপও বাতিল হয়ে গেছে। এখন নাকি শুধু আইসিসির আনুষ্ঠানিক ঘোষণা বাকি, তবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ব্যাপারে এখনো আশাবাদী বিসিসিআই।

বুধবার ( ৮ জুলাই) সৌরভ গাঙ্গুলির ৪৮তম জন্মদিন উপলক্ষ্যে বিশেষ সাক্ষাৎকার ছেপেছে আনন্দবাজার পত্রিকা। যেখানে অবাক করা তথ্যে প্রিন্স অব ক্যালকাটা বলেছেন, এশিয়া কাপ বাতিল হয়ে গেছে। এবারে আর হচ্ছে না। আমরা আইসিসির সিদ্ধান্তের জন্য অপেক্ষা করছি। দেখা যাক, কবে ওরা চূড়ান্ত ঘোষণা করে।
তিনি আরো বলেছেন, তারপর আইপিএল নিয়ে আমরা সিদ্ধান্ত নেব। আমরা মাথায় রাখছি, যদি অক্টোবর-নভেম্বরের দিকে পরিস্থিতির উন্নতি হলে আইপিএল করা যায়। তার আগে এই মুহূর্তে ক্রিকেট শুরু হওয়ার সম্ভাবনা দেখছি না।

আইপিএল আয়োজনের বিষয়টি প্রসঙ্গে সৌরভ বলেন, আমরা চেষ্টা করছি আইপিএল করার। তবে নানা বিষয়ের উপরে তা নির্ভর করবে। তার চেয়েও বড় কথা, করোনা নিয়ে পরিস্থিতি কী দাঁড়ায়, সেটা দেখতে হবে। এই মুহূর্তে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে, মানুষের সুরক্ষা এবং নিরাপত্তা। তার সঙ্গে আপস করে কোনো কিছু করা হবে না। জীবনের চেয়ে গুরুত্বপূর্ণ কিছু নয়। খেলার অনেক সময় রয়েছে।

আইপিএল অনুষ্ঠিত না হলে চার হাজার কোটি টাকা মতো ক্ষতি হবে ভারতের। এ অবস্থায় ভারতের বাইরেও আয়োজনের কথা শোনা যাচ্ছে। বোর্ড কর্তা জানাচ্ছিলেন হতে পারে। আমরা চেষ্টা করছি, দেশেই করার। আবারও বলছি, সেটা সম্পূর্ণ ভাবে নির্ভর করবে দেশের পরিস্থিতির উপরে। অক্টোবর-নভেম্বরে যদি টি-টোয়েন্টি বিশ্বকাপ না হয় এবং আমাদের দেশের পরিস্থিতিতে অনেকটা উন্নতি হয়, তা হলে দেশেই আইপিএল করার কথা ভাবা যেতে পারে।

নিজের জন্মদিন নিয়ে গাঙ্গুলি বলেন, দেখুন, জন্মদিনে কোনও পরিকল্পনা নেই। জন্মদিন পালন কিছু করছি না। নো বার্থডে সেলিব্রেশন। এটা উৎসব করার সময় নয়। আসলে আমি কোনও দিনই খুব হইহুল্লোড় করে জন্মদিন পালন করিনি। বাড়িতে থাকলে ছোটাখাটো করে সারা হয়েছে।

এসআর



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে