জামিনে মুক্ত কুশল মেন্ডিস

0
17


জামিনে মুক্ত কুশল মেন্ডিস

গ্রেফতার হওয়ার পরদিনই জামিনে মুক্তি পেয়েছেন শ্রীলঙ্কা ক্রিকেট দলের তারকা ব্যাটসম্যান কুশল মেন্ডিস। সড়ক দুর্ঘটনায় জড়িত থাকার অভিযোগে কোর্টে তার পরবর্তী শুনানির তারিখ আগামী ৯ সেপ্টেম্বর।

লঙ্কান ক্রিকেট দলের বর্তমান প্রজন্মের অন্যতম সেরা প্রতিভা ধরা হয় কুশল মেন্ডিসকে। যার প্রমাণ তিনি দিয়েছেন আন্তর্জাতিক অঙ্গনেও। লঙ্কানদের হয়ে খেলেছেন ৪৪ টেস্ট, ৭৬ ওয়ানডে ও ২৬ টি-টোয়েন্টি। যেখানে ৯ সেঞ্চুরি ও ৩৩ ফিফটিতে করেছেন সাড়ে পাঁচ হাজারের বেশি রান। সম্প্রতি পাল্লেকেলেতে হয়ে যাওয়া শ্রীলঙ্কার অনুশীলন ক্যাম্পেও ছিলেন ২৫ বছর বয়সী এই ব্যাটসম্যান।

গত ৫ জুলাই (রবিবার) ভোরে এক পথচারীকে গাড়ি চাপা দিয়ে হত্যার দায়ে গ্রেফতার হয়েছিলেন মেন্ডিস। তবে বেশিদিন বন্দি থাকতে হয়নি তাকে। পরদিন অর্থাৎ ৬ জুলাই সোমবারই জামিনে বেরিয়ে গেছেন ২৫ বছর বয়সী এ ব্যাটসম্যান।

পানাদুরার অতিরিক্ত ম্যাজিস্ট্রেট ১০ লাখ শ্রীলঙ্কান রুপির (বাংলাদেশি মুদ্রায় সাড়ে ৪ লাখ টাকার বেশি) বিনিময়ে জামিন আবেদন মঞ্জুর করেছেন। এর বাইরে নিহত পথচারীর পরিবারকে ক্ষতিপূরণস্বরুপ আরও ১০ লাখ শ্রীলঙ্কান রুপি দিতে বলা হয়েছে।

ঘটনার দিন রাতে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের এক স্টাফের বিয়ের অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন মেন্ডিস। যা শেষ করে ফিরতে ফিরতে ভোর হয়ে যায়। সতীর্থ খেলোয়াড় আভিশকা ফার্নান্দোকে সঙ্গে নিয়েই ফিরছিলেন তিনি।
ভোর ৫টার দিকে নিজের এসইউভি মডেলের গাড়ি চালাচ্ছিলেন মেন্ডিসই। তখনই রাস্তায় সাইকেলে থাকা ৬৪ বছর বয়সী এক বৃদ্ধকে চাপা দিয়ে বসেন মেন্ডিস।

সিসিটিভি ফুটেজে দেখা গেছে, হঠাৎ করেই দিক পরিবর্তন করে মেন্ডিসের গাড়িটি, যা গিয়ে আঘাত হানে একটি বাগানের দেয়ালে। এরই মাঝে সেই বৃদ্ধকেও ধাক্কা দেয় মেন্ডিসের গাড়ি। গুরুতর আহত হন সেই বৃদ্ধ। পানাদুরা হাসপাতালে নেয়া হলেও ভর্তির প্রক্রিয়া শেষ হওয়ার আগেই মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।

পুলিশের প্রাথমিক সন্দেহ ছিল, হয়তো মাতাল অবস্থায় গাড়ি চালাচ্ছিলেন মেন্ডিস। সে অনুযায়ী তদন্ত করে দেখা গেছে মেন্ডিস তখন মদ্যপ অবস্থায় ছিলেন না। তাই প্রাথমিক তদন্ত শেষে ফিরিয়ে দেয়া হয়েছে তার ড্রাইভিং লাইসেন্স এবং জামিনের পর দেয়া হয়েছে গাড়ি চালানোর অনুমতিও

নকি



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে