২০১১ বিশ্বকাপ ফাইনাল তদন্তে সাঙ্গাকারাকে তলব

0
18


২০১১ বিশ্বকাপ ফাইনাল তদন্তে সাঙ্গাকারাকে তলব

২০১১ সালে বিশ্বকাপ ফাইনালে গড়াপেটা হয়েছিল কিনা এই নিয়ে তদন্তে নেমেছে শ্রীলঙ্কা। অরবিন্দা ডি সিলভা, উপুল থারাঙ্গার পর এবার কুমার সাঙ্গাকারাকে তলব করল লঙ্কান পুলিস ইন্ডিপেন্ডেন্ট স্পোশাল ইনভেস্টিগেশন ইউনিট। বৃহস্পতিবার (২ জুলাই) সকালে সাঙ্গাকারাকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে। শ্রীলঙ্কার ক্রীড়াবিষয়ক অ্যান্টি করাপশন ইউনিটের সুপারিনটেন্ডন জগত্ ফনসেকা বিষয়টি নিশ্চিত করেছেন।

শ্রীলঙ্কার প্রাক্তন ক্রীড়ামন্ত্রী মাহিন্দানান্দা অতুলগামাগের অভিযোগের ভিত্তিতে তদন্তের নির্দেশ দেয় শ্রীলঙ্কা সরকার। তদন্ত শুরু করে লঙ্কান পুলিস ইন্ডিপেন্ডেন্ট স্পোশাল ইনভেস্টিগেশন ইউনিট। গত মঙ্গলবার প্রায় ঘণ্টা ছয়েক জিজ্ঞাসাবাদ করা হয় ২০১১ বিশ্বকাপের সময় শ্রীলঙ্কার নির্বাচক প্রধান অরবিন্দ ডি সিলভাকে। এরপর বুধবার জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয় লঙ্কান ওপেনার উপুল থরাঙ্গাকে। এদিন দু’ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় থারাঙ্গাকে। এবার ডাকা হল ২০১১ বিশ্বকাপ ফাইনালের শ্রীলঙ্কা অধিনায়ক কুমার সাঙ্গাকারাকে।

শ্রীলঙ্কার প্রাক্তন ক্রীড়ামন্ত্রী মাহিন্দানান্দা অতুলগামাগে অভিযোগ করেছিলেন ২০১১ সালের বিশ্বকাপ ফাইনাল ভারতের কাছে নাকি বিক্রি করে দিয়েছিল শ্রীলঙ্কা! সেই সময় ২০১১ বিশ্বকাপে শ্রীলঙ্কার অধিনায়ক কুমার সাঙ্গাকারা বলেন, “ওঁনার যাবতীয় তথ্য আইসিসি-র দূর্নীতিদমন শাখার হাতে তুলে দেওয়া উচিত্। যাতে সবকিছুর তদন্ত হয়।”

এদিকে প্রাক্তন ক্রীড়ামন্ত্রীর এই মন্তব্যের প্রেক্ষিতে শ্রীলঙ্কার বর্তমান ক্রীড়ামন্ত্রী দুল্লাস আলাহাপ্পেরুমা ঘটনার তদন্তের নির্দেশ দেন। পরিস্থিতি বেগতিক দেখে পাল্টি খান মাহিন্দানান্দা অতুলগামাগে। দাবি করেন, এটা নাকি তাঁর সন্দেহ ছিল! এরপরই ঘটনার ফৌজদারি তদন্তের নির্দেশ দেয় শ্রীলঙ্কা সরকার।



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে