ঘাম ঝরিয়ে চলছে মেয়েরাও

0
19


ঘাম ঝরিয়ে চলছে মেয়েরাও

অনেক জল্পনা কল্পনার পর আগামী অক্টোবর মাস থেকে ফের মাঠে নামতে যাচ্ছে টাইগার ক্রিকেটাররা। ২৪ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে সৌম্য তাইজুলরা। তবে ছেলেদের ম্যাচে ফেরার অপেক্ষার অবসান ঘটলেও মেয়েদের ক্রিকেটের কোনো খোঁজখবর নেই। এমনিতেই বাংলাদেশের নারী ক্রিকেটাররা কম ম্যাচ খেলার সুযোগ পান। তার ওপর করোনা তাদের ম্যাচের ভবিষ্যৎকে আরো অন্ধকারে ফেলে দিয়েছে। তবে কবে নাগাদ ম্যাচ খেলবেন এমন নিশ্চয়তা না থাকলেও ঠিকই অনুশীলনে নেমে পড়েছেন জাতীয় নারী ক্রিকেট দলের বেশ কয়েকজন ক্রিকেটার। নিজেদের ফিট রাখার জন্য ও যে কোনো সময়ে ম্যাচ খেলতে প্রস্তুতির জন্য তারা ছেলেদের পাশাপাশি নিয়মিত ঘাম ঝরিয়ে যাচ্ছেন মেয়েরাও।

ঈদুল আজহার পর দ্বিতীয় ধাপের অনুশীলনে নামেন টাইগার ক্রিকেটাররা। এর মধ্যে ছিল নারী ও পুরুষ দলের উভয় ক্রিকেটাররা। নারী দলের মোট ৯ জন ক্রিকেটার এই অনুশীলনে অংশ নেন। এই পুরোপুরি অনুশীলনটিই ছিল ক্রিকেটারদের সম্পূর্ণ ব্যক্তিগত ইচ্ছায়। কাউকে অনুশীলন করার জন্য জোর করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

যে ৯ নারী ক্রিকেটার সম্পূর্ণ ব্যক্তিগত ইচ্ছায় অনুশীলন করেছেন তার মধ্যে আজ ৫ জন অনুশীলন করেছে হোম অব ক্রিকেট মিরপুর স্টেডিয়ামে। এই ৫ জনের মধ্যে ব্যাটসম্যান ছিলেন ২ জন। আর ৩ জন ছিলেন বোলার। ব্যাটসম্যানরা হলেন- শামীমা সুলতানা ও শারমিন সুপ্তা। অপরদিকে বোলাররা হলেন- বাংলাদেশের পোস্টার গার্ল জাহানারা আলম, নাহিদা আক্তার ও লতা মন্ডল। দ্বিতীয় ধাপের অনুশীলনের শেষ দিনে তারা প্রত্যেকে মিরপুরে এসে ঘাম ঝরিয়ে গেছেন।

গতকাল সূচি অনুযায়ী ছেলেদের পরই ব্যাটিং অনুশীলন করার কথা ছিল শামীমা সুলতানা ও শারমিন সুপ্তার। তারা ২ জনই তাদের সূচি অনুযায়ী অনুশীলন করেছেন। ব্যাটিং অনুশীলন করার আগে তারা আলাদাভাবে দীর্ঘক্ষণ রানিং করেন। রানিং শেষ করেই ব্যাটিংয়ে মনোযোগ দেন তারা।

অপরদিকে ৩ বোলার জাহানারা আলম, নাহিদা আক্তার ও লতা মন্ডলও তাদের সূচি অনুযায়ী অনুশীলন করেন। যেহেতু করোনার কারণে আলাদা আলাদাভাবে অনুশীলন করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে তাই তারা প্রত্যেকেই সামাজিক দূরত্ব মেনে আলাদাভাবে রানিং সেশন করেন। এরপর তারা মনোযোগ দেন নিজেদের বোলিংকে ঝালাইয়ে। তারা প্রত্যেকেই প্রায় ১ ঘণ্টা করে অনুশীলন করেন।

এমআই



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে