টাইগারদের দ্বিতীয় ধাপের অনুশীলন শেষ

0
24


টাইগারদের দ্বিতীয় ধাপের অনুশীলন শেষ

টানা ৬ দিন চলার পর বৃহস্পতিবার শেষ হলো মুশফিকুর রহিম ও মুমিনুল হকদের ব্যক্তিগত অনুশীলনের দ্বিতীয় ধাপ। ঈদুল আজহার ছুটি শেষে বিসিবির দেয়া স্বাস্থ্যবিধি মেনে এই কদিন বেশ ফুরফুরে মেজাজে বোলিং, ব্যাটিং, রানিং ও জিম সেশনে ঘাম ঝরিয়েছেন নারী ও পুরুষ দলের ক্রিকেটাররা। এছাড়াও অনুশীলন শেষে সৌম্য সরকার জানিয়েছেন আসন্ন শ্রীলঙ্কা সফর দিয়ে সবকিছু আবার নতুন করে শুরু করবেন। অক্টোবরে শ্রীলঙ্কা সিরিজে চোখ রেখে নিজকে প্রস্তুত করবেন তিনি।

আজ বিসিবির দেয়া সূচি অনুযায়ী মিরপুর মাঠে দিনের শুরুটা করেছেন মুশফিকুর রহিম। সকাল ৯টা থেকে ইনডোরে এক ঘণ্টা ব্যাটিং করেছেন। এরপর বেশ ফুরফুরে মেজাজে করেছেন রানিং। মুশি যখন ব্যাটিং করেছেন টাইগার টেস্ট দলপতি মুমিনুল তখন রানিংয়ে সময় দিয়েছেন। আর মুশির রানিংয়ের সময়টিতে প্রায় ঘণ্টাব্যাপী ব্যাটিংয়ে কাটিয়েছেন মুমিনুল হক। তাদের শেষ হতেই শুরু করেন সৌম্য সরকার ও মোহাম্মদ মিঠুন। এরপর একে একে অনুশীলনের জন্য হোম অব ক্রিকেটে এসেছেন আফিফ হোসেন ধ্রুব ও সাদমান ইসলাম অনিকরা।

এছাড়া টাইগার বোলারদের মধ্যে সবার আগে দিনের অনুশীলনের শুরু করেন শফিউল ইসলাম। সকাল সাড়ে নটায় হোম অব ক্রিকেটে আঘা ঘণ্টার বোলিং শেষে করেছেন রানিং ও জিম। একই সূচিতে দিনের অনুশীলন সেরেছেন অন্য পেসার আল আমিন হোসেন। তবে টাইগার বোলারদের মধ্যে সবার শেষে যোগ দিয়েছেন তাইজুল ইসলাম। অন্যদিকে বিসিবির দেয়া সূচি অনুয়ায়ী নারী বোলারদের মধ্যে সবার আগে শুরু করেছেন জাহানারা আলাম। এরপর পর্যায়ক্রমে ব্যক্তিগত অনুশীলনে ঘাম ঝরিয়েছেন অন্য ২ বোলার নাহিদা আক্তার ও লতা মন্ডল। আর সূচি অনুযায়ী ব্যাটিংয়ে সবার শেষে যোগ দিয়েছেন টাইগ্রেস দলের ২ নারী সদস্য শামীমা সুলতানা ও শারমিন সুপ্তা।

করোনা বিরতির পর শ্রীলঙ্কা সিরিজ দিয়েই মাঠে নামবে টাইগাররা। ফলে অনুশীলনের গুরুত্বও অনেক বেশি। তাই এ সফর দিয়ে সবকিছু আবার নতুন করে শুরু করার আশা বাঁ-হাতি ওপেনারে সৌম্য সরকারের। তিনি বলেন, খুব ভালো লাগছে আমাদেরও খেলা শুরু হতে যাচ্ছে। যখন খেলা দেখতাম ইংল্যান্ডের, তো খারাপ লাগত অনেক যে আমরা কবে খেলব। অবশ্য ভালোও লাগত যে খেলা শুরু হয়েছে।

সৌম্য সরকার সর্বশেষ মাঠে নেমেছিলেন জিম্বাবুয়ের বিপক্ষে। সেই সিরিজে ব্যাট হাতে দুর্দান্ত নৈপুণ্য প্রদশন করেছেন তিনি। সে ধারা বজায় রেখে শ্রীলঙ্কার বিপক্ষেও ভালো করতে চান। তবে লম্বা সময় বিরতির পর খেলায় ফেরার কারণে সবকিছু আবার নতুন করেই শুরু করতে হবে। সৌম্য বলেন, সর্বশেষ খেলেছিলাম টি-টোয়েন্টি, জিম্বাবুয়ের বিপক্ষে। দুটোই ভালো ছিল। চেষ্টা করব ওখান থেকেই নতুন করে শুরু করার।

এমআই



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে