বার্সাকে গোলবন্যায় ভাসিয়ে সেমিতে বায়ার্ন মিউনিখ

0
27


বার্সাকে গোলবন্যায় ভাসিয়ে সেমিতে বায়ার্ন মিউনিখ

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখ মুখোমুখি হওয়ার আগে বেশিরভাগ মানুষই বলেছিল ম্যাচটি জয় পাবে বায়ার্ন। তাই বলে ৮-২ গোলে জয়ের কথা কেউ কল্পনাও করেননি। শক্তির বিচারে বায়ার্ন মিউনিখ এগিয়েছিল। কারণ জার্মান ক্লাবটির সাম্প্রতিক পারফরমেন্স বার্সার চেয়ে বহুগুণে ভালো ছিল। তবে বায়ার্নকে এগিয়ে রাখলেও বার্সাকে খুব বেশি পিছিয়ে রাখেননি তারা।

সেইসব মানুষ প্রত্যাশা করেছিলেন বার্সা বায়ার্নের সঙ্গে ভালোই টেক্কা দেবে। কিন্তু তাদের সেই প্রত্যাশায় জল ঢেলে দিয়েছে জার্মান চ্যাম্পিয়নরা। তারা বার্সেলোনাকে ৮ গোলের বন্যায় ভাসিয়ে সেমিফাইনালের টিকেট নিশ্চিত করেছে। নব্বই মিনিটের এই ম্যাচে বায়ার্ন মিউনিখের খেলোয়াড়রা গোল উৎসবের মেতেছিল। বার্সার জালে প্রথমার্ধে চারটি এবং দ্বিতীয়াধে চারটি করে গোল করে বায়ার্ন মিউনিখ।

তারা এক এক করে আটবার লক্ষ্যভেদ করে। অপরদিকে বার্সা ডেভিড আলাবার আত্মঘাতী গোল থেকে ও লুইস সুয়ারেজের পা থেকে শান্তণাসূচক একটি গোল পেয়ে ৮-২ গোলের বিশাল ব্যবধানে হারের তীক্ত স্বাদ পায়। লেভানদোস্কিদের।

বার্সার জালে বল পাঠিয়ে আনন্দে মাতোয়ারা জোসোয়া কিমিচ

ম্যাচটিতে বার্সা প্রথমার্ধেই ৪টি গোল হজম করে ফেলে। অপরদিকে আত্মঘাতী গোল থেকে একটি গোল পায়। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে নক আউট পর্বের কোনো ম্যাচের প্রথমার্ধে এক হালি গোল বার্সা এর আগে কখনো হজম করেনি। লজ্জার দিনে শুধু লজ্জাতেই ডুবেছে তারা।

ম্যাচটিতে বায়ার্নের হয়ে গোল ৪ মিনিটের মাথায় গোল উৎসবের শুরুটা করেন থমাস মুলার। তবে ৩ মিনিট বাদেই ডেভিড আলাবা বার্সার হয়ে আত্মঘাতী গোল করেন। তবে এই এক আত্মঘাতী গোলের যন্ত্রণায় বেশিক্ষণ পুড়তে হয়নি তাদের। ম্যাচের ২১ ও ২৭ মিনিটে ইভান পারিসিক ও সার্জে গ্নাবরির গোলে ব্যবধান ৩-১ করে ফেলে জার্মান চ্যাম্পিয়নরা। এরপর ম্যাচের ৩১ মিনিটে ফের গোল করেন থমাস মুলার। এতেই প্রথমার্ধে এক হালি গোল দেয়া হয়ে যায় তাদের। এরপর দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটের সময় একটি গোল করে বার্সাকে কিছুটা উজ্জীবিত করেছিলেন লুইস সুয়ারেজ। কিন্তু সেটিও বেশিক্ষণ স্থায়ী হয়নি। ম্যাচের ৬৩ মিনিটে জোসুয়া কিমিচ, ৮২ মিনিটে রবার্ট লেভানদোস্কি গোল করে ব্যবধান ৬-২ করে ফেলেন। এরপর ম্যাচের ৮৫ ও ৮৯ মিনিটে বার্সা থেকেই বায়ার্নে খেলতে যাওয়া ফিলিপে কুতিনহো দুটি গোল করে বায়ার্নের দুই হালি গোল পূর্ণ করেন।

পিআর



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে