সন্ধ্যায় মাঠে নামছে পাকিস্তান ইংল্যান্ড

0
20


সন্ধ্যায় মাঠে নামছে পাকিস্তান ইংল্যান্ড

ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে আজ দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক ইংল্যান্ড ও সফরকারী পাকিস্তান দল। বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় মাঠে নামবে দুদল। তবে আজ লড়াইটা যে হাড্ডাহাডি হবে তা নতুন করে বলার কিছু নেই। ঘরের মাঠে সফরকারীদের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে জিততে মরিয়া হয়ে আছে ইংল্যান্ড। তবে ইয়ন মরগানদের ছাড় দিতে নারাজ পাকিস্তান। ইতোমধ্যে ইংলিশদের বিপক্ষে লড়াই করার ছক কষতে শুরু করেছে আজহার আলিরা।

তবে এর আগে ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচের রোমাঞ্চে জল ঢেলে দিয়েছে বৃষ্টি। স্বাগতিকরা ১৬.১ ওভার ব্যাট করে ৬ উইকেট খুইয়ে ১৩১ রান তুলতেই তুমুল বৃষ্টি শুরু হয়। যা আর থামেনি, তাই পরিত্যক্ত ঘোষণা করা হয় ম্যাচ।

গত শুক্রবার ওল্ড ট্র্যাফোর্ডে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ইংল্যান্ডের। প্রথম ওভারেই ইমাদ ওয়াসিমের বলে ফিরতি ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন জনি বেয়ারস্টো। চোটের জন্য সিরিজ শেষ হয়ে যাওয়া জেসন রয়ের জায়গায় ওপেনিংয়ে নামা ব্যান্টন ফিরতে পারতেন শুরুতেই। দ্বিতীয় ওভারেই শাহিন শাহ আফ্রিদির বলে স্লিপে সহজ ক্যাচ ছেড়ে দেন ইফতেখার আহমেদ। সে সময় ৫ রানে ছিলেন ব্যান্টন। গতি পায় ইংল্যান্ডের ইনিংস। প্রথম ৭ ওভারে ৪০ রান করা ইংল্যান্ড দল পরের ৫ ওভারে করে ৬৭ রান। ইনিংসের ১২ ওভার শেষে তাদের সংগ্রহ দাঁড়ায় ১০৭ রান। শুরুর ১৮ বলে ১৯ রান করা ব্যান্টন ফিফটি তুলে নেন ৩৩ বলে। হাফসেঞ্চুরি পূরণের পরেও থামেনি ব্যান্টনের ব্যাট। তিনি পাকিস্তানি বোলার শাদাব খান ও হারিস রউফদের পিটিয়ে তুলোধুনা করেন। পরে শাদাব খানের বলে সাজঘরে ফেরার আগে ৪২ বলে ৭২ রান করেছেন ২১ বছর বয়সি তরুণ ব্যান্টন।

এর আগেই অবশ্য ভুল বোঝাবুঝিতে ব্যক্তিগত ২৩ রানে আউট হয়ে যান মালান। ব্যান্টনের বিদায়ের পর ব্যাটিং ধস নামে ইংল্যান্ডের। তাই পরের ব্যাটসম্যানরা আর দুই অঙ্কে যেতে পারেননি। ইফতিখার আহমেদের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন অধিনায়ক মরগান। তিনি ১৪ রানের বেশি তুলতে পারেননি। এরপর শাদাবের বলে মঈন আলি ধরা পড়েন উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ানের গ্লাভসে। আর ইমাদকে উইকেট ছেড়ে বেরিয়ে মারতে গিয়ে লুইস গ্রেগরি হন স্টাম্পিং। দ্রুত উইকেট হারিয়ে চাপে পড়া ইংল্যান্ড লড়াইয়ের পুঁজি পেতে তাকিয়ে ছিল স্যাম বিলিংস ও অলরাউন্ডারদের দিকে। কিন্তু বৃষ্টির জন্য আর মাঠেই ফিরতে পারেনি দুই দল।

এসএইচ



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে