প্রধানমন্ত্রীর জন্মদিনে ক্রীড়াঙ্গনে নানা আয়োজন

0
8


প্রধানমন্ত্রীর জন্মদিনে ক্রীড়াঙ্গনে নানা আয়োজন

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৪তম উপলক্ষে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন নানা শ্রেণিপেশার মানুষ। এমনকি ক্রীড়াপ্রেমী প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানাতে ভোলেনি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তারকা খেলোয়াড়রা। আজ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজেদের অফিসিয়াল পেজে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, মুমিনুল হক বাংলাদেশ জাতীয় দলের বেশ কয়েকজন ক্রিকেটার। শুধু ক্রিকেটাররা শুভেচ্ছা জানিয়েছেন এমনটা নয়। নারী ফুটবলার সানজিদা আক্তার, তহুরা ও শামসুন্নাহাররাও নিজেদের ফেসবুকে প্রধানমন্ত্রীর ছবি দিয়ে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।

এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বেলা ১টায় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের উপস্থিতিতে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এর আগে বিশেষ মোনাজাতে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন স্মরণীয় করে রাখতে নানা আয়োজন করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে)। কাজী সালাউদ্দিন বাফুফে ভবনের মুজিব কর্নারে সতীর্থদের নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন করেছেন কেক কেটে। পাশাপাশি বাফুফে ভবনের আঙিনায় বৃক্ষরোপণও করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বেগম ফজিলাতুন্নেছা মুজিবের বড় মেয়ে শেখ হাসিনা ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। ছাত্রজীবন থেকে শুরু করে সুদীর্ঘ রাজনৈতিক জীবন পার করছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিচক্ষণতার সঙ্গে দেশ ও জনগণের স্বার্থে যেটা যখন প্রয়োজন তা করেছেন সাহসের সঙ্গে। তাই জন্মদিন উপলক্ষে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শুভেচ্ছা বার্তায় মাশরাফি বলেন, শুভ জন্মদিন বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের কারিগর মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা। আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

ফেসবুকে শুভেচ্ছা বার্তায় সাকিব বলেন, বিশেষ এই দিনটিতে আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা। আপনার অবিরাম ভালোবাসা, কঠোর শ্রম ও আত্মত্যাগ আমাদের অনুপ্রেরণা জোগায় যাতে আমরা বাংলাদেশকে আরো উন্নত ও শক্তিশালী দেশ হিসেবে গড়ে তুলতে সহায়তা করতে পারি। আমাদের এই জাতিকে পথ দেখাতে আপনার দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করছি। উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিম প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে ফেসবুকে বলেন, আস্সালামু আলাইকুম। শুভ জন্মদিন আমাদের প্রিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমি আপনার সুস্বাস্থ্য এবং দীর্ঘ জীবনের জন্য সবার কাছে প্রার্থনা করছি।

নিজের অফিসিয়াল ফেসবুক পেজে প্রধানমন্ত্রীর সঙ্গে তোলা পুরনো ২টি ছবি পোস্ট করে পেসার রুবেল বলেন, শুভ জন্মদিন, মাদার অব হিউম্যানিটি, বাংলাদেশের উন্নয়নের রূপকার বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। বিস্ময়কর নিপুণ দক্ষতায় আপনার নেতৃত্বে বাংলাদেশ সকল ষড়যন্ত্রের মধ্যেও এগিয়ে যাচ্ছে উন্নয়নের মহাসড়ক দিয়ে। আমরা গর্বিত আপনার মতো এমন একজন মানুষকে রাষ্ট্রনায়ক হিসেবে পেয়ে। মহান আল্লাহর কাছে আপনার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করি।

এর আগে দক্ষিণ এশিয়ার কয়েকটি টুর্নামেন্টে সাফল্য পাওয়ার পর নারী ফুটবলাররা বেশ কয়েকবার সাক্ষাৎ করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে। ক্রীড়াপ্রেমী প্রধানমন্ত্রী গণভবনে নারী ফুটবলারদের ডেকে সংবর্ধনা ও লক্ষ টাকা পুরস্কারও দিয়েছেন। নারী ফুটবলারদের বঙ্গবন্ধুকন্যা অনেক আদর করেন। প্রধানমন্ত্রী সানজিদা-তহুরাদের বলেছিলেন, তোমরা আমার নাতির মতো। সবাই দাদি বা নানি বলবে আমাকে। তাই ফেসবুকে সানজিদা প্রধানমন্ত্রীর সঙ্গে তার দুটি ছবি দিয়ে লিখেছেন, হ্যাপি বার্থডে টু ইউ নানু, হ্যাভ এ লাভলি বার্থডে। এছাড়া তহুরা খাতুন প্রধানমন্ত্রীর সঙ্গে তার ৪টি ছবি পোস্ট করে লিখেছেন, হ্যাপি বার্থডে টু ইউ নানু।

এসএইচ



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে