সকালে ঢাকায় বিকালে এএফসি কাপ বাতিল

0
27


সকালে ঢাকায় বিকালে এএফসি কাপ বাতিল

করোনা ভাইরাসের আতঙ্কে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচগুলো স্থগিত করা হয়েছে। এরপর এএফসি কাপ নিয়েও ধোঁয়াশা চলছিল। কিন্তু দুই দফা পিছিয়ে শেষ পর্যন্ত বাতিলই হয়ে গেল এএফসি কাপ। আজ এশিয়ান ফুটবল কনফেডারেশনের এক্সিকিউটিভ কমিটির সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়।

করোনার কারণে সাত মাসের বিরতি দিয়ে এএফসি কাপ মাঠে গড়ানোর কথা ছিল অক্টোবরে। স্বাস্থ্যবিধির কথা ভেবে আগের মতো হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে না হয়ে মালদ্বীপেই বাকি ১০ ম্যাচ আয়োজনের পরিকল্পনা নেয়া হয়। নতুন সূচি অনুযায়ী এএফসি কাপের পরবর্তী ম্যাচগুলো ২৩, ২৬ ও ২৯ অক্টোবর এবং ১ ও ৪ নভেম্বর মাঠে গড়ানোর কথা ছিল। শিরোপা জয়ের প্রত্যাশায় ব্রাজিল-আর্জেন্টিনা থেকে তিন ফুটবলারকে দলে ভেড়ায় বসুন্ধরা কিংস।

আজ সকালে ঢাকায় পৌঁছে দুই ব্রাজিলিয়ান ও এক আর্জেন্টাইন ফুটবলার কিন্তু ঢাকায় পা রেখে বিকালে জানতে পারে বাতিল করা হয়েছে এএফসি কাপ। এদিন সকাল সাড়ে ৯টায় কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন ব্রাজিলের রবিনহো ও ফার্নান্দেজ এবং আর্জেন্টিনার হার্নান বার্কোস। তাদের অভ্যর্থনা জানিয়েছেন বসুন্ধরা কিংসের মিডিয়া ম্যানেজার আহমেদ শায়েক।

জানা গেছে, শনিবার এই তিন বিদেশি ফুটবলারের করোনা পরীক্ষা করা হবে। এ বিষয় আহমেদ শায়েক বলেন, আমাদের তিন বিদেশি ফুটবলার ঢাকায় এসেছেন। শনিবার তাদের কোভিড-১৯ টেস্ট হবে। তারপর অবস্থা বুঝে তারা দলের অনুশীলন ক্যাম্পে যোগ দেবেন।

আর্জেন্টিনার হার্নান বার্কোস এর আগে এএফসি কাপের একটি ম্যাচ খেলে গেছেন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। মেসির সাবেক এই সতীর্থ মালদ্বীপের টিসি স্পোর্টসের বিপক্ষে একাই চার গোল করেছিলেন। সেই ম্যাচে বসুন্ধরা কিংস জিতেছিল ৫-১ গোলে। তাই আর্জেন্টিনার এই তারকার কথা দেশের ফুটবলপ্রেমীদের মনে আছে।

তবে এবার বার্কোসের শক্তি বাড়াতে প্রথমবারের মতো এএফসি কাপে খেলতে দেশে আসলেন ব্রাজিলের দুই তারকা ফুটবলার। একজন হলেন জোনাথন দা সিলভেইরা ফার্নান্দেজ। ২৫ বছর বয়সি এই মিডফিল্ডার ব্রাজিলের অন্যতম জনপ্রিয় ক্লাব বোতাফোগোর হয়ে গত পাঁচ বছরে ৭৬ ম্যাচ খেলেছেন, গোল করেছেন ১১টি। আর অন্য ব্রাজিলিয়ান হলেন ২৫ বছর বয়সি উইঙ্গার আজেভেদো দা সিলভা। তিনি রবিনহো নামেও বেশ পরিচিত। ব্রাজিলিয়ান ক্লাব ফ্লুমিনেন্সে ২০১৭ সালে যোগ দিলেও খেলেছেন বিভিন্ন ক্লাবে। সর্বশেষ তাদের দেশের ক্লাব আগুয়া সান্তার জার্সিতে ৮ ম্যাচে করেছেন ২ গোল।

এসআর



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে