সুপার ওভারে জিতল কলকাতা

0
17


সুপার ওভারে জিতল কলকাতা


ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে রবিবার সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে সুপার ওভারে জিতেছে কলকাতা নাইট রাইডার্স। এটি এবারের আইপিএলে তৃতীয় সুপার ওভারের ম্যাচ। সুপার ওভারে কলকাতার জয়ের মূল নায়ক লকি ফার্গুসন। সুপার ওভারে তিনি দিয়েছিলেন মাত্র ২ রান। জবাবে ২ বল বাকি থাকতেই জয় পায় কলকাতা। এর আগে নির্ধারিত ২০ ওভারে কলকাতার ৫ উইকেটে ১৬৩ রানের জবাবে ৬ উইকেটে ঠিক ১৬৩ রানে গিয়েই থামে হায়দরাবাদের ইনিংস।

টস হেরে ব্যাট করতে নামে কলকাতা নাইট রাইডার্স। ওপেনিংয়ে শুভমান গিল ও ত্রিপাতি ভালো শুরু এনে দিলেও তাদের ছিল স্লো রান রেট, যা বড় রান তুলতে কলকাতার সামনে বাধা হয়ে দাঁড়ায়। ত্রিপাতি ২৩ রান করে আউট হলেও শুভমান করেন ৩৬ রান। এটাই কলকাতার ইনিংসের সর্বোচ্চ ব্যক্তিগত রান। শুভমান আউট হওয়ার সময় দলের রান ছিল ৮৭। স্কোর বোর্ডে এক বাড়তে না বাড়তেই আরও একটি উইকেট হারায় কলকাতা। নিতিশ রানা ২০ বলে খেলেন ২৯ রানের ইনিংস। আন্দ্রে রাসেল ১১ বলে করেন ৯ রান। ইয়ন মরগ্যান ২৩ বলে খেলেন ৩৪ রানের ইনিংস। দিনেশ কার্তিক ১৪ বলে খেলেন অপরাজিত ২৯ রানের ইনিংস। শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ১৬৩ রান সংগ্রহ করে কলকাতা নাইট রাইডার্স।

সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ৪ ওভারে ৪০ রান দিয়ে ২ উইকেট নেন টি নটরাজন। ১টি করে উইকেট নেন বাসিল থাম্পি, বিজয় শঙ্কর এবং রশিদ খান।
জবাবে ২৯ রান করা কেন উইলিয়ামসন প্রথম সাজঘরে ফেরেন। তৃতীয় উইকেটে খেলতে নামা প্রিয়াম গার্গ ৪ রান করে আউট হলে ক্রিজে আসেন দলপতি ডেভিড ওয়ার্নার। এরপর ৩৬ রান করা জনি বেয়ারস্টোকে ফেরান ভরুণ চক্রবর্ত্তী। একটা সময় ১৬ ওভারে ৫ উইকেট হারিয়ে সানরাইজার্স হায়দরাবাদের রান ছিল ১১৭। শেষ দিকে ওয়ার্নার এবং আব্দুল সামাদ মিলে জয়ের চেষ্টা চালান। শেষ পর্যন্ত ম্যাচ গড়ায় সুপার ওভারে। কলকাতার হয়ে ৪ ওভারে ১৫ রানের বিনিময়ে ৩ উইকেট নেন ফার্গুসন। একটি করে উইকেট পান প্যাট কামিন্স, শিভাম মাভি ও চক্রবর্ত্তী।

এসএইচ



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে