ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমর্পণ অনুষ্ঠানে অনুপস্থিত বদি

0
18

কক্সবাজারের টেকনাফে আত্মসমর্পণ করেছেন ১০২ জন ইয়াবা ব্যবসায়ী। এ সময় উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তবে, ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমর্পণ করতে মুখ্য ভূমিকা রেখেছেন উখিয়া-টেকনাফের সাবেক সংসদ সদস্য আবদুল রহমান বদি। কিন্তু তিনি সেই অনুষ্ঠানে আমন্ত্রণ পাননি।

বিভিন্ন বিতর্কের মুখে তিনি অনুষ্ঠানে আমন্ত্রণ পাননি বলে জানা গেছে। এছাড়াও এখানে উপস্থিত ছিলেন পুলিশের মহাপরিদর্শক মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দিনসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সূত্রমতে, আবদুল রহমান বদি আত্মসমর্পণের প্রধান সমন্বয়ক ছিলেন। কারণ বিভিন্ন সভা সমাবেশ ও মাইকিং করে ইয়াবা ব্যবসায়ীদের আল্টিমেটাম দিয়ে আত্মসমর্পণে বাধ্য করেছিলেন তিনি।

বদির আহ্বানে সাড়া দিয়ে তার নিকটাত্মীয়সহ অনেকে আত্মসমর্পণের জন্য প্রায় একমাস আগে পুলিশি হেফাজতে চলে যান। কিন্তু বিভিন্ন বিতর্কের মুখে শেষ পর্যন্ত অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়নি সাবেক এমপি আবদুর রহমান বদিকে।

সাবেক এমপি আবদুর রহমান বদির স্ত্রী বর্তমান উখিয়া-টেকনাফের সংসদ সদস্য শাহীন আক্তার আত্মসমর্পণ অনুষ্ঠানে সক্রিয় ভূমিকা পালন করেন।

এদিকে পুলিশের নির্ভরযোগ্য সূত্রে জানা যায়, আইন-শৃঙ্খলা বাহিনীর করা মাদক ব্যবসায়ীদের তালিকায় সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির আপন ভাইসহ তার পরিবারের ১৫ থেকে ২০ জন নিকটাত্মীয় রয়েছেন। এছাড়াও দীর্ঘদিন ধরে মাদকের বিষয় এলেই আলোচিত-সমালোচিত বদির নামও চলে আসে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য মতে, কক্সবাজার জেলায় এক হাজার ১৫১ জন ইয়াবা ব্যবসায়ী রয়েছে। এদের বেশিরভাগই সীমান্ত উপজেলা টেকনাফের বাসিন্দা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে