ঘাটাইলে কাল বৈশাখী ঝড়ে ঘর বাড়ি গাছপালার ব্যাপক ক্ষতি

0
37

রেজাউল করিম খান রাজু: টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সাগরদীঘি এলাকায় গতকাল সোমবার (১৩ মে) বিকালে আচমকা কাল বৈশাখী ঝড়ে ঘরবাড়ি গাছপালার ব্যাপক ক্ষতি হয়েছে।

এলাকাবাসী ও স্থানীয় প্রশাসন জানায়, গতকাল সোমবার বিকালে উপজেলার সাগরদীঘি ও লক্ষিন্দর ইউনিয়নের লক্ষিন্দর, বেইলা, সাগরদিঘী, হাতিমারা ও সানবান্দাসহ আশে পাশের গ্রামের উপর দিয়ে আচমকা কাল বৈশাখী ঝড় বয়ে যায়। ঝড়ে এসব গ্রামের কাচা ও আধাপাকা বাড়ি ও বাজার এলাকার বিভিন্ন দোকান ভেঙ্গে যায়।

বনবিভাগের গাছসহ কয়েক সহ¯্রাধিক গাছও ভেঙ্গে গেছে। সাগরদিঘী বনবিভাগের অফিসের সামনে সংরক্ষিত বন এলাকায় ১৫/২০টি বিশাল আকৃতির সেগুন গাছ ঝড়ের আঘাতে উল্টে যায়। সেগুন গাছের চাপায় একটি সিএনজি দুমড়ে-মুচড়ে যায় ও আরেকটি সিএনজি আংশিক ক্ষতিগ্রস্থ হয়। তবে ঝড়ে কেউ আহত ও নিহত হয়নি। সাগরদিঘী বাজারের ব্যবসায়ী জানান, তার দোকানের টিনের চালা ঝড়ে উড়ে গিয়ে শতাধিক বস্তা চাউল ভিজে নষ্ট হয়ে গেছে। এতে তার প্রায় দেড় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

মাদরাসা শিক্ষক হাবিবুল্লাহ জানান, তার দুটি আধাপাকা ঘর ভেঙ্গে গেছে। সাগরদীঘি কলেজের অধ্যক্ষ নাসির উদ্দিন জানান, ৫ মিনিটে ঝড়ে এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে । তার নিজেরও দুটি বাগানের দুই শতাধিক গাছ ভেঙ্গে নষ্ট হয়েছে।

ঝড়ের বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) নুর নাহার বেগম জানান, ঝড়ে কি পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে তার তথ্য সংগ্রহ করা হচ্ছে । ক্ষতিগ্রস্থদের তালিকা করে সার্বিক সহযোগিতা করা হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে