ইউটিউব মাতাচ্ছে  সুলতানা ইয়াসমনি লায়লা 

0
119
সুলতানা ইয়াসমনি লায়লা 
শিপন রানা:র্বতমান সময়রে আলোচতি সঙ্গীত শিল্পী  সুলতানা ইয়াসমনি লায়লা । শুরু থেকে র্দশক-শ্রোতাদরে চমৎকার সব গান উপহার দিয়ে  আসছনে এই সঙ্গীত শিল্পী । ক্লোজআপ ওয়ান “তোমাকইে খুঁজছে বাংলাদশে ২০১২চ্যাম্পিয়ন হয়।  ক্লোজআপ ওয়ান চ্যাম্পিয়ন মুকুট জয়ের পর থেকে লায়লা সঙ্গীতাঙ্গনে অসংখ্য জনপ্রিয় গান করে যাচ্ছেন ।আল্প সময় মধ্যে সুখি গো আমার মন ভালা না গানটি ১৮+ মিলিয়ন ভিউ  ছাড়িয়ে গেছে ।
লায়লা’র জন্মস্থান বাংলাদেশের রাজশাহী বিভাগের অন্তর্গত নাটোর জেলার বড়াইম উপজেলার বনপাড়ার মহিষ ভাঙ্গা গ্রামে।তাঁর পিতার নাম মোঃ শফিকুল মৃধা ও মাতার নাম আসমা বেগম। তাঁর শৈশবের সময়গুলো পরিবারের সাথে জন্মস্থানেই কেটেছে।
লায়লা বড়াইগ্রাম উপজেলার মৌখাড়া উচ্চ বিদ্যালয় থেকে ২০১০ সালে এসএসসি ও ২০১২ সালে বনপাড়া ডিগ্রি কলেজের বিএম শাখা থেকে কৃতিত্বের সঙ্গে এইচএসসি পাস করেন।ক্লোজআপ ওয়ান প্রতিযোগিতায় অংশগ্রহন করার সময় স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তি হতে পারেননি লায়লা। পরবর্তীতে তিনি ঢাকার স্বনামধন্য ইউডা বিশ্ববিদ্যালয়ে ইউনিভার্সিটি অফ ডেভেলপমেন্ট অল্টারনেটিভ সঙ্গীতের ওপর স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তি হন।
বাবা শফিকুল মৃধা ও চাচা খালেক দেওয়ানের অনুপ্রেরণাতেই গানের ভুবনে পা রেখেছেন তিনি। তাঁর বাবা একজন বাউলশিল্পী। তাই ছোটবেলা থেকেই গানের পরিবেশে বেড়ে উঠেছেন তিনি।
“আমার বাড়ি আসতে যদি কষ্ট পাও ঐ রাঙ্গা পায়”, “এই মিনতি আল্লাহ্‌ গো তোমারই দরবারে”, “প্রাণ নাথ ছাড়িয়া জাইওনা মোরে”, “কোন মুসাফির গভীরও নিশি মসজিদেরও আঙ্গিনায়”, “তোর আদরে আমি আদরিনি”- হলো তার উল্লেখযোগ্য কয়েকটি ।  তার মধ্যে অন্যতম আর টিভি মিউজিক গাওয়া সুখি  গো আমার মন ভালা না,,নয়া বাড়ী।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে