আমি বেশী চিন্তিত করোনার পরবর্তী পরিস্থিতি নিয়ে ۔۔۔দীপ চৌধুরী

0
265

বিনোদন প্রতিবেদক: বিশ্বজুড়ে নভেল করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়ছে মানুষ। অন্য সব লড়াই হাতে হাত রেখে কাঁধে কাঁধ মিলিয়ে করতে হলেও এ লড়াই একটু ভিন্ন রকম। ছোঁয়াচে এ রোগের বিস্তার ঠেকাতে হলে সামাজিক দুরত্বের বিকল্প নেই। তাই এ লড়াইয়ের একটাই স্লোগান ‘ঘরে থাকুন, নিরাপদে থাকুন’।

বিশ্বব্যাপী মহামারি করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। বাংলাদেশেও দিনে দিনে এ মিছিল লম্বা হচ্ছে। করোনা সংক্রমণ থেকে বাঁচতে সবাই এখন ঘরে অবস্থান করছেন৷ কারো কারো বাসায় প্রয়োজনীয় খাদ্যদ্রব্য শেষ হয়ে গিয়েছে।যার যতটুকু আছে ততটুকু নিয়ে এগিয়ে যাই আমরা।

দীপ চৌধুরী বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণ চারদিকে ক্রমেই ছড়িয়ে পড়ছে। এই রোগ প্রতিরোধে কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে পুরো বিশ্ব। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। যার যার জায়গা থেকে করোনা ভাইরাস প্রতিরোধ করতে হবে। আমি মনে করি, এখন সমাজের বিত্তবানদেরও এগিয়ে আসা উচিত।

তিনি আরো বলেন; দুঃখ হয় এই সময়ে ও চাল চোর তেল চোর গম চোর দেখতে হচ্ছে আমাদের আর তাও সমাজের নিম্নবিত্তরা নয় জনপ্রতিনিধি এবং সমাজের কিছু উঁচু মানুষরাই এসব এর সাথে সম্পৃক্ত তবে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী যদি আরো তৎপর হন তাহলেই এদের শাস্তির আওতায় এনে বাকি সবাইকে সতর্ক করা যেতে পারে আমি ব্যক্তিগত ভাবে বলবো আমরা যদি এই সময়ে সরকারের শুধু ভুল না ধরে সরকারকে দলমত নির্বিশেষে সহযোগিতা করি এবং যা যা করণীয় কথা বলা হচ্ছে তা করি তাহলে হয়তো অনেক দ্রুত এই পরিস্থিতি থেকে উঠে আসা সম্ভব আর একটা বেপার না বললেই নয় তা হলো করোনা পরবর্তী পরিস্থিতি আমাদের কে যেন কোনো ভাবেই পিছিয়ে না দেয় ।

কারণ আমি করোনা নিয়ে যেমনতা শঙ্কিত তার চেয়েও ভয় পাচ্ছি পরের পরিস্থিতি নিয়ে কারণ অভাবে যেন আবার অপরাধ না বাড়ে সেই দিকে সরকার এবং জনগণের যৌথ সহযোগিতা না থাকলে দেশ আবার পিছিয়ে পড়বে এতে কোনো সন্দেহ নেই।

পরিবার এর সবাইকে নিয়ে নামাজ পড়ুন আপাতত ঘরে বসেই পড়ুন নামাজ পড়া যেমন ফরজ জীবন বাঁচানো তেমনি ফরজ আমাদের আল্লাহপাক সবই দেখেন জানেন আপাতত জীবন বাঁচাতে যদি ঘরে বসেই নামাজ পড়তে হয় পড়ুন আল্লাহ মহান হয়তো এখানে ভুল হলেও ক্ষমা করবেন আর যে যেই ধর্মেরই হোক সবাই সৃষ্টিকর্তার কাছে প্রার্থনার হাত অব্যাহত রাখি।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে