করোনা নিয়ে আবীর চৌধুরীর গান

0
76

বিনোদন প্রতিবেদক: বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে প্রাণঘাতি করোনা আতঙ্ক। এর জেরে বিশ্বের বিভিন্ন দেশ-শিক্ষা প্রতিষ্ঠান, খেলাধুলা, বিনোদন, থিয়েটার, জিমসহ সব ধরনের আর্থিক বাজার বন্ধ ঘোষণা করেছে। করোনা ভাইরাসের কারণে পুরো বিশ্ব অবরুদ্ধ। ক্রমেই এই ভাইরাস মহামারি আঁকারে রুপ নিচ্ছে। সেই প্রভাব পড়েছে বিনোদন দুনিয়ায়। সরকার ও প্রশাসনের পাশাপাশি দেশের শোবিজ অঙ্গনের তারকারাও নানানভাবে মানুষকে সচেতন করে যাচ্ছেন। হোম কোয়ারেন্টাইনে আছেন অসংখ্য মানুষ। করোনা সংক্রমণ এড়াতে সবাইকে ঘরে থাকার পরামর্শ দেয়া হচ্ছে। সেইসঙ্গে বেশি বেশি হাত ধোয়ার কথাও বলা হচ্ছে। ইতোমধ্যে অনেক শোবিজ তারকারাই নিজেদের জায়গা থেকে সাধারণ জনগণকে সচেতন করছেন। আবার অনেকেই রাস্তায় নেমে পাশে দাঁড়িয়েছেন সাধারণ মানুষের। সেই তালিকায় রয়েছেন নায়ক পারভেজ আবীর চৌধুরী। শুধু সহযোগিতা করেই চুপ থাকেননি। করোনা যোদ্ধাদের নিয়ে লিখেছেন একটি গানও।

তার ভাষায়- হাত নিসপিস করছে কিন্তু বের হতে পারছি না। তাই কিছু একটা করা দরকার মনে হতেই কলম নিয়ে লিখতে শুরু করি। কিছু একটা দাঁড়ালে সেটা নিয়ে কথা বলি সংগীত পরিচালক আহমেদ হুমায়ুনের সঙ্গে। তিনি পড়েই আগ্রহ নিয়ে সুর ও সংগীতায়োজন করে ফেলেন। শুধু তাই নয় আহমেদ হুমায়ুন গানটিতে কন্ঠও দিয়েছেন। গানটির শিরোনাম দেওয়া হয়েছে- ‘এখনই তোমার সময়’। এতে পেশাজীবী সন্তানের প্রতি মানবসেবায় এগিয়ে যাওয়ার জন্য মাতৃমন্ত্র, স্ত্রীর প্রেম প্রতিজ্ঞা, সন্তানের ভালোবাসার কথা বলা হয়েছে।

গানটি সম্প্রতি আহমেদ হুমায়ুনের স্টুডিওতে রেকর্ডিং হয়। তবে এখানেই শেষ নয় বলে জানিয়েছেন আবীর চৌধুরী। বলেন- শিগগিরই এর একটি মিউজিক ভিডিও তৈরি করবো। আর এটি নির্মাণ করবেন নির্মিতব্য ‘রাগী’ ছবির নির্মাতা মিজানুর রহমান মিজান। শুধু তাই নয় এতে ‘রাগী’ ছবির টিম কাজ করবে বিভিন্নভাবে। যেমন গানের কথার সঙ্গে মিলিয়ে শতাব্দী ওয়াদুদ, আঁচল, মৌমিতা, আমি।(আবীর চৌধুরী) থাকবে। এর পাশাপাশি করোনায় সরাসরি সেবা দিয়ে যাচ্ছেন পুলিশ, সাংবাদিক তাদের তৎপরতাও দেখানো হবে।

খুব শিগগিরই এটি মুক্তি পাবে জানিয়ে আবীর চৌধুরী বলেন- মিউজিক ভিডিওটি অবশ্যই দেশকে সুস্থ রাখতে যারা করোনায় পরিবার-পরিজন রেখে কাজ করছেন যেমন ডাক্তার-নার্স, পুলিশ, মিলিটারী, সাংবাদিক এবং মানুষের কাছে খাবার পৌঁছে দিচ্ছেন সকল সিটি কর্পোরেশনের যোদ্ধাদের প্রতি উৎসর্গ করা হবে। পাশাপাশি এর থেকে উপার্জিত অর্থ করোনা যোদ্ধাদের জন্য ব্যয় করা হবে।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে